ফের উত্তপ্ত সন্দেশখালি,তিনটি পোলট্রি ফার্মে আগুন; ধৃত ৫

ফের উত্তপ্ত সন্দেশখালি।জেলিয়াখালিতে শিবু হাজরার তিনটি পোলট্রি ফার্মে আগুন ধরিয়ে দিল উত্তেজিত জনতা। তাঁর বাড়িতেও আগুন ধরিয়ে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। বৃহস্পতিবারের পর শুক্রবারও বিক্ষোভে পথে নেমেছেন মহিলারা।আজকেও দাবি, শাহজাহান শেখ, শিবু এবং উত্তম সর্দারের গ্রেফতারি।কাটারি, দা, বাঁশ, লাঠি হাতে শুক্রবারও পথে নেমেছেন মহিলারা।গ্রামবাসীদের অভিযোগ, শাহজাহান, শিবু গ্রামে অত্যাচার চালান। জোর খাটিয়ে গ্রামবাসীদের দিয়ে নানান কাজ করিয়ে নেন। জমির জবরদখল থেকে শুরু করে মাছের ভেড়ি দখলের একাধিক অভিযোগ উঠেছে।

সন্দেশখালিতে শাহজাহানদের গ্রেফতারির দাবিতে ফের বিক্ষোভ দেখা গেল জেলিয়াখালিতে।বিক্ষুব্ধ জনতার অভিযোগ, জ্বালিয়ে দেওয়া ফার্ম অন্যের জমি দখল করে তৈরি করা হয়েছিল। মহিলারা জানান, তাঁদের স্বামীদের জোর করে কাজ করতে বাধ্য করা হয়। কাজ করার পর মেলে না প্রাপ্য পারিশ্রমিক। টাকা চাইতে গেলে মারধর করা হয় বলেও অভিযোগ। গ্রামবাসীদের দাবি, দীর্ঘ দিনের চাপা ক্ষোভের বহিঃপ্রকাশ সন্দেশখালির এই বিক্ষোভ।শেখ শাহজাহানকে দীর্ঘ দিন ধরেই খুঁজে পাওয়া যাচ্ছে না। গত ৫ জানুয়ারি রেশন মামলায় তল্লাশি চালাতে তাঁর বাড়িতে গিয়েছিল ইডি। সে দিন শাহজাহানের অনুগামীদের হাতে ইডি আধিকারিকেরা মার খেয়েছিলেন। সেই থেকে শাহজাহান ‘নিখোঁজ’। গ্রামবাসীদের দাবি, শাহজাহান এলাকাতেই আছেন।

এদিকে বৃহস্পতিবারের ঘটনার পর সন্দেশখালিতে দু’পক্ষের পাঁচ জনকে গ্রেফতার করেছে পুলিশ। দু’টি এফআইআরও দায়ের করা হয়েছে। গ্রামবাসীরা যাঁকে গ্রেফতার করতে বলছেন, সেই শিবু সন্দেশখালি থানায় বৃহস্পতিবার ১১৭ জন বিক্ষোভকারীর বিরুদ্ধে এফআইআর করেছেন বলে জানা গিয়েছে। পাল্টা তাঁদের বিরুদ্ধে গ্রামবাসীদের তরফেও একটি এফআইআর করা হয়েছে।রাস্তায় নেমে প্রতিবাদ করেন মহিলারা।

Previous articleমুখ্যমন্ত্রীর সাংবাদিক বৈঠকে বাধা, প্রেস কর্নার ব্যবহারে নয়া নিয়ম বিধানসভায়
Next articleনির্মীয়মাণ উড়ালপুল থেকে পড়ে মৃত্যু দুই বাইক আরোহীর, কারণ নিয়ে ধোঁয়াশা