অজিত শিবিরের মন্ত্রী খুনে ৫০ লক্ষের সুপারি! মুখ্যমন্ত্রী শিন্ডের কাছে নিরাপত্তার আর্জি

মারাঠা রাজনীতিতে টালমাটাল পরিস্থিতির মাঝেই এবার চাঞ্চল্যকর অভিযোগ মহারাষ্ট্রে। এনসিপির অজিত পাওয়ারের দলের নেতা ছগন ভুজবলকে হত্যা করতে ৫০ লক্ষ টাকার সুপারি দেওয়া হয়েছে। শুক্রবার এমনই এক চিঠি হাতে পাওয়ার পর মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের কাছে বাড়তি নিরাপত্তার দাবি জানিয়েছেন মহারাষ্ট্রের মন্ত্রী ছগন ভুজবল।

শুক্রবার মন্ত্রী ভুজ বলেন, নাসিকের দফতরেই ওই হুমকি চিঠি আসে তাঁর কাছে। যেখানে দাবি করা হয়েছে, ৫০ লক্ষ টাকার বরাত দেওয়া হয়েছে তাঁকে খুনের জন্য। অনগ্রসর (ওবিসি) জনগোষ্ঠীর নেতা ভুজবল সম্প্রতি প্রকাশ্যে সরকারি শিক্ষা প্রতিষ্ঠান এবং চাকরিতে মরাঠা জনগোষ্ঠীর সংরক্ষণের দাবির বিরোধিতা করেছিলেন। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, খুনের হুমকির সঙ্গে ওই ঘটনার সম্পর্ক থাকতে পারে।

একদা শিবসেনার প্রতিষ্ঠাতা বালাসাহেব ঠাকরের ঘনিষ্ঠ ছিলেন ভুজবল। বালাসাহেব তাঁকে মুম্বইয়ের মেয়র করেছিলেন। কিন্তু উদ্ধবের সঙ্গে মতবিরোধের কারণে নব্বইয়ের দশকের গোড়ায় কংগ্রেসে যোগ দেন তিনি। ১৯৯৯ সালে শরদ পওয়ার কংগ্রেস ছেড়ে এনসিপি গড়ার সময় ভুজবলও তার সঙ্গী ছিলেন। এনসিপি পরিষদীয় নেতা হিসাবে কংগ্রেসের সঙ্গে জোট সরকারে উপমুখ্যমন্ত্রী হয়েছিলেন তিনি। গত বছর জুলাইয়ে ভাইপো অজিত কাকা শরদের দল ভেঙে বিজেপি-শিন্ডেসেনার সঙ্গে হাত মেলানোর সময় থেকেই ভুজবল তাঁর সঙ্গী।

Previous articleচোট নাকি ফর্ম? কোন কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি তিন টেস্টে নেই শ্রেয়স?
Next articleলক্ষ্মীর ভাণ্ডারে অনুদান বৃদ্ধি, উলুধ্বনিতে মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে রাজপথে মহিলা তৃণমূল