কৃষকদের ‘দিল্লি চলো’ আটকাতে ক্ষমতা প্রদর্শন শুরু হরিয়ানা সরকারের!

আম্বালায় হরিয়ানা পুলিশ ও স্থানীয় প্রশাসনের উদ্যোগে ব্যারিকেড তৈরি করা হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত ৫০ কোম্পানি পুলিশ।

কেন্দ্রের কাছে ফসলের ন্যূনতম সহায়ক মূল্য (Minimum Supporting Price ) নিশ্চিতকরণ-সহ একগুচ্ছ দাবিতেই ‘দিল্লি চলো’র ডাক দিয়েছেন পাঞ্জাব, হরিয়ানা সহ একাধিক রাজ্যের কৃষকরা। আগামী মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) এই অভিযান শুরু হবে। তার আগেই কৃষকদের আটকাতে কোমর বেঁধে নেমে পড়ল মনোহরলাল খট্টর (Manohar Lal Khattar) সরকার । শনিবারই বহু জেলায় বন্ধ করে দিয়েছে ইন্টারনেট পরিষেবা। বন্ধ বাল্ক SMS বা সব রকমের ডঙ্গল পরিষেবা।এর পাশাপাশি শহরের বিভিন্ন রাস্তায় ব্যারিকেট বসানোও শুরু হয়ে গেছে।

লোকসভা নির্বাচনের আগে যে কোন প্রকারে কৃষকদের দমিয়ে দিতে মরিয়া বিজেপি। তাই ক্ষমতা প্রদর্শন করে কৃষকদের আন্দোলন (Farmers’ movement) আটকাতে চাইছে হরিয়ানার সরকার। সংযুক্ত কিসান মোর্চা, কিসান মজদুর মোর্চা সহ ২০০টিরও বেশি কৃষক ইউনিয়নের তরফে ফসলের ন্যূনতম সহায়ক মূল্যের গ্যারান্টির জন্য আইন থেকে শুরু করে একাধিক দাবি নিয়েই এই আন্দোলনের ডাক দেওয়া হয়েছে। এর প্রেক্ষিতে বিজেপি সরকার (BJP Government) শনিবার থেকেই আম্বালা, কুরুক্ষেত্র, জিন্দ, হিসার, সিরসা সহ একাধিক জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করেছে ।আম্বালায় হরিয়ানা পুলিশ ও স্থানীয় প্রশাসনের উদ্যোগে ব্যারিকেড তৈরি করা হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত ৫০ কোম্পানি পুলিশ। সাধারণ মানুষকেও বিশেষ প্রয়োজন ছাড়া আপাতত পাঞ্জাবে যেতে বারণ করা হয়েছে। কৃষকদের মিছিল রুখতে ত্রিস্তরীয় ব্যারিকেড গড়ে তোলা হয়েছে। পাঞ্জাব ও হরিয়ানার সীমানা নিরাপত্তার চাদরে ঘিরে রাখা হয়েছে।


Previous articleদলের খেলায় খুশি নন কুয়াদ্রাত, ম্যাচ শেষ কী বললেন লাল-হলুদ কোচ ?
Next articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে