টেস্টে ডাবল সেঞ্চুরি, নজির গড়লেন অজি মহিলা ক্রিকেটার

এর আগে এই রেকর্ড ছিলো অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার কারেন রল্টনের। ২০০১ সালে কারেন রল্টন এই নজির গড়েছিলেন

নজির গড়লেন অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেটার অ্যানাবেল সাদারল্যান্ড। মহিলাদের টেস্ট ক্রিকেটে দ্রুততম ডাবল সেঞ্চুরি করলেন তিনি। ২১০ রান করেন তিনি। পারথে দক্ষিণ আফ্রিকা মহিলা দলের বিরুদ্ধে একটিমাত্র টেস্ট খেলতে নামে অজিরা। আর সেখানেই এই নজির গড়েন অজি ব্যাটার সাদারল্যান্ড। ২৪৮ বলে ডাবল সেঞ্চুরি হাঁকান তিনি।

এর আগে এই রেকর্ড ছিলো অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার কারেন রল্টনের। ২০০১ সালে কারেন রল্টন এই নজির গড়েছিলেন। ২৩ বছর পরে সেই রেকর্ড ভেঙে দিলেন সাদারল্যান্ড। উল্লেখ্য, রোল্টনের ডাবল সেঞ্চুরি এসেছিল ৩০৬ বলে। কিন্তু সাদারল্যান্ড নতুন করে রেকর্ড লেখেন। তিনি ডাবল সেঞ্চুরি করেন ২৪৮ বলে। সাদারল্যান্ড শেষ পর্যন্ত ২৫৬ বলে ২১০ রান করেন। সাদারল্যান্ড প্রায় ভেঙে দিচ্ছিলেন স্বদেশীয় এলিস পেরির অপরাজিত ২১৩ রানের রেকর্ডও। অল্পের জন্য রক্ষা পায় সেই রেকর্ড।

সাদারল্যান্ড নাম জুরলো ভারতের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজের সঙ্গেও । ভারতের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজের পর সবচেয়ে কম বয়সে টেস্টে দ্বিশতরান করলেন সাদারল্যান্ড। ২০০২ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ১৯ বছর ২৫৪ দিন বয়সে দ্বিশতরান করেছিলেন মিতালি। সাদারল্যান্ড দ্বিশতরান করলেন ২২ বছর ১২৬ দিনে।

আরও পড়ুন- কালো ব্যান্ড পরে মাঠে নামলেন রোহিতরা, কিন্তু কেন?


Previous articleআবগারি দুর্নীতি মামলায় ফের ইডি হাজিরা এড়ালেন কেজরিওয়াল
Next articleআগাম জামিন চেয়ে এবার বারাসত আদালতের দ্বারস্থ শেখ শাহজাহান