বর্ষীয়ান অভিনেত্রী অঞ্জনা ভৌমিকের মৃত্যুতে শোকবার্তা মুখ্যমন্ত্রীর

পশ্চিমবঙ্গ সরকার অঞ্জনা ভৌমিককে ২০১২ সালে 'বিশেষ চলচ্চিত্র পুরস্কার' প্রদান করে। এ ছাড়া তিনি বহু পুরস্কারে ভূষিত হন।

শনিবারের সিনে পাড়ার মন ভাল নেই। প্রয়াত ‘চৌরঙ্গী’ অভিনেত্রী অঞ্জনা ভৌমিক (Anjana Bhowmik)। বার্ধক্য জনিত সমস্যায় ভুগছিলেন তিনি। শ্বাসকষ্টের সমস্যা হয় শুক্রবার হাসপাতালে ভর্তি করা হলে শনিবার সকাল সাড়ে দশটা নাগাদ তাঁর মৃত্যু সংবাদ প্রকাশ্যে আসে। অভিনেত্রী অঞ্জনা ভৌমিকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

তিন দশক ধরে বাংলা চলচ্চিত্রে অঞ্জনার (Anjana Bhowmik in Bengali Cinema) অসামান্য অভিনয় আজও দর্শকদের মনে অমলিন।ছকভাঙা সুন্দরী হিসেবে পরিচিত মহলে প্রশংসিত হলেও অঞ্জনা কোনওদিন ভাবেননি সিনেমায় অভিনয় হবে তাঁর পেশা। ‘নিশিবাসর’, ‘প্রথম বসন্ত’, ‘মহাশ্বেতা’, ‘নায়িকা সংবাদ’, ‘কখনো মেঘ’, ‘থানা থেকে আসছি’ আজও বাঙালির বড্ড প্রিয় সিনেমা। সৌন্দর্যের আভিজাত্য আর দৃপ্ত অভিনয় ঘিরে ছিল অভিনেত্রী অঞ্জনাকে। দর্শককে আবিষ্ট করার অপূর্ব ক্ষমতা ছিল তাঁর।শেষ দিকে অঞ্জনা চলে গিয়েছিলেন অন্তরালেই।জীবনের পড়ন্ত বেলায় দুই মেয়ে, জামাই, নাতি নাতনিদের ঘেরাটোপেই নিখাদ পারিবারিক জীবন উপভোগ করতেন অঞ্জনা।জামাই যিশু সেনগুপ্তর সঙ্গে অঞ্জনার সম্পর্কও ছিল সুমধুর। ৭৯ বছরে শেষ হল অভিনেত্রীর জীবনযাত্রা। মাকে হারিয়ে শোকে বাকরুদ্ধ যিশু সেনগুপ্তর স্ত্রী নীলাঞ্জনা। দ্বিতীয়বার মাতৃহারা অভিনেতা যিশু। সিনে পাড়ার অভিনেতা থেকে পরিচালক প্রত্যেকেই এই সময় পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়ে সমবেদনা জানিয়েছেন।

মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার মুখ্যমন্ত্রী হওয়ার পর পশ্চিমবঙ্গ সরকার অঞ্জনা ভৌমিককে ২০১২ সালে ‘বিশেষ চলচ্চিত্র পুরস্কার’ প্রদান করে। এ ছাড়া তিনি বহু পুরস্কারে ভূষিত হন। বর্ষীয়ান অভিনেত্রী মৃত্যুতে শোক প্রকাশ করে মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, ‘বিশিষ্ট অভিনেত্রী অঞ্জনা ভৌমিকের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৭৯ বছর। তিন দশক ধরে বাংলা চলচ্চিত্রে তাঁর অসামান্য অভিনয় আজও দর্শকদের মনে অমলিন। তাঁর মৃত্যুতে অভিনয় জগতের অপূরণীয় ক্ষতি হল। আমি অঞ্জনা ভৌমিকের পরিবার-পরিজন ও অনুরাগীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’

 


Previous articleদিল্লিতে মালগাড়ি উল্টে কমপক্ষে ৮টি ওয়াগন লাইনচ্যুত
Next article“২০২৯-এ ভারতকে বিজেপি মুক্ত করবে আপ”, আস্থাভোটে জয়ের পর কেজরি