“২০২৯-এ ভারতকে বিজেপি মুক্ত করবে আপ”, আস্থাভোটে জয়ের পর কেজরি

প্রত্যাশামতোই শনিবার দিল্লি বিধানসভায় আস্থাভোটে জয় পেল আপ। এরপরই দৃপ্ত কণ্ঠে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ঘোষণা করে দিলেন ২০২৯ সালে ভারতকে বিজেপি মুক্ত করবে আম আদমি পার্টি। পাশাপাশি সংখ্যাগরিষ্ঠ সরকার থাকা সত্ত্বেও কেন হঠাৎ এই আস্থাভোট শনিবার তার ব্যাখ্যা দিলেন কেজরি।

শুক্রবার দিল্লি বিধানসভায় আস্থাভোটের ঘোষণা করেছিলেন আপ প্রধান কেজরিওয়াল। সেইমতো শনিবার আম আদমি পার্টির ৬২ জন বিধায়কের মধ্যে ৫৪ জন উপস্থিত ছিলেন আস্থা ভোটে। ধ্বনি ভোটে গৃহীত হয় ভোট। আর প্রত্যাশামতোই সেই ভোটে জয়ী হয় কেজরিওয়ালের দল। এরপরই হঠাৎ আস্থাভোট ডাকা প্রসঙ্গে কেজরি বলেন, “কক্ষে আমরাই সংখ্যাগরিষ্ঠ। তবুও আস্থা ভোট দরকারি, কেননা বিজেপি আপ বিধায়কদের ছিনিয়ে নেওয়ার চেষ্টা করছে।” পাশাপাশি এদিন বিধানসভায় বিজেপিকে তীব্র আক্রমণ করে দিল্লি মুখ্যমন্ত্রী বলেন, বিজেপি ‘রামভক্ত’ হওয়ার দাবি করে অথচ। হাসপাতালে গরিব মানুষদের ওষুধ দেওয়া বন্ধ করে দেয়। পাশাপাশি দৃপ্ত কণ্ঠে তিনি ঘোষণা করেন, “যদি এবার বিজেপি জিতেও যায়, আপ ২০২৯ সালে দেশকে বিজেপিমুক্ত করবেই।”

উল্লেখ্য, এর আগে বিজেপির বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলে কেজরিওয়াল জানিয়েছিলেন, আপের বিধায়কদের টাকা দিয়ে কেনার চেষ্টা করছে বিজেপি। তিনি বলেন, “ওঁরা বিধায়কদের ২৫ কোটি টাকার টোপ দিয়েছেন বিজেপিতে যোগ দিতে। পরে আমরা খোঁজ করে দেখেছি, ২১ নয়, ৭ জন বিধায়কের সঙ্গে যোগাযোগ করেছে বিজেপি।” যার জেরেই বিধানসভায় এদিন আস্থা ভোটের ডাক দেন অরবিন্দ কেজরিওয়াল।

Previous articleবর্ষীয়ান অভিনেত্রী অঞ্জনা ভৌমিকের মৃত্যুতে শোকবার্তা মুখ্যমন্ত্রীর
Next article‘উৎসর্গ’: নারকেলডাঙা থানার উদ্যোগে রক্তদান শিবির