ডবল ইঞ্জিন বিহারে চরম অর্থাভাব! দেনার দায়ে নিজের ৩ সন্তানকে জ্বালিয়ে মারল বাবা

সময় যত গড়াচ্ছে বিজেপি শাসিত ডবল ইঞ্জিন রাজ্যে বেড়েই চলেছে অভাব-অনটনের আসল ছবি। কয়েকদিন আগেই পাল্টি খেয়ে বিজেপির (BJP) সঙ্গে জোট বেঁধে নয়া সরকার গঠন করেছেন নীতীশ কুমার (Nitish Kumar)। আর তার কয়েকদিন যেতে না যেতেই সামনে এল ভয়ঙ্কর ছবি। এবার দেনার দায়ে চরম পদক্ষেপ নিলেন এক ব্যক্তি। দেনার দায় না মেটাতে পেরে তিন সন্তানকে জ্বালিয়ে মারার অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে। পরে নিজের গায়েও তিনি আগুন ধরিয়ে দেন। শুক্রবার গভীর রাতে এমনই মর্মান্তিক ঘটনার সাক্ষী বিহারের কাটিহার জেলা। তবে পুলিশ সূত্রে খবর, তিন সন্তানের মৃত্যু হলেও বরাত জোরে প্রাণে বেঁচে গিয়েছেন ওই ব্যক্তি। বর্তমানে গুরুতর আহত অবস্থায় ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিহারের কাটিহারের ভারিন গ্রামের বাসিন্দা দীনেশ সিং। তিন সন্তান নিয়ে তাঁর সংসার। সংসার চালাতে গিয়েই ঋণের বোঝায় জর্জরিত হয়ে পড়েন তিনি। দিনদিন তাঁর উপর দেনা শোধ করার চাপ আসতে থাকে। আর তা সহ্য করতে না পেরে দেনা শোধ করতে না পেরে প্রথমে তিন সন্তানের গায়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেন দীনেশ। পরে নিজেও আত্মহত্যার চেষ্টা করেন। পুলিশ সূত্রে খবর, দুই সন্তান রিংকি কুমারী (৯) এবং রাজা কুমার (১২)-এর বাড়িতেই মৃত্যু হয়। পাশাপাশি শুভঙ্কর কুমার (১৩)-কে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এদিকে বর্তমানে গুরুতর জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে দীনেশ ধারদেনায় ডুবে ছিলেন। তা নিয়েই মানসিক অবসাদে ভুগছিলেন। আর তার জেরেই এর থেকে ভালো মুক্তির পথ আর নেই ভেবে প্রথমে তিন সন্তানের গায়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেন ব্যক্তি। পরে নিজেও আত্মহত্যার চেষ্টা করেন। এদিকে ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ইতিমধ্যে ৩ জনের দেহ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ। পাশাপাশি দীনেশের শারীরিক অবস্থার একটু উন্নতি হলে তাঁর সঙ্গে কথা বলে আসল ঘটনা জানতে চাইবে পুলিশ।

Previous articleএকসাথে মহাকাশের পথে, এবার যৌথ অভিযানে ISRO – NASA!
Next articleবঞ্চিত হবেন না, কেন্দ্রের চক্রান্তে আধার লিঙ্ক কাটলেও পাশে রাজ্য: বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর