কোটি টাকার প্রতারণার অভিযোগ! জামিন পেলেন পরিচালক রাজকুমার সন্তোষী

আপাতত তিনি আমির খান (Amir Khan) প্রযোজিত একটি সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত বলে খবর। তবে আইনি জটিলতার কারণে ছবির কাজ এগিয়ে নিয়ে যাওয়া কতটা সম্ভব হবে তা নিয়ে সন্দিহান পুরো ইউনিট।

বলিউডের বিখ্যাত পরিচালকদের তালিকায় অন্যতম নাম রাজকুমার সন্তোষী (Rajkumar Santoshi)। শনিবার থেকেই অস্বস্তি বাড়ছিল ‘দামিনী’ খ্যাত পরিচালকের। কোটি টাকা আর্থিক প্রতারণা মামলায় তাঁকে ২ বছরের কারাদণ্ড দিয়েছিল গুজরাটের নিম্ন আদালত। অবশেষে আজ সেই মামলায় পরিচালকের জামিন মঞ্জুর করেছেন বিচারক। পরিচালকের আইনজীবী বিনেশ পাটিল জানিয়েছেন যে, আদালত রাজকুমারের জামিন মঞ্জুর করে চূড়ান্ত রায় ঘোষণার জন্য ৩০ দিন সময় দিয়েছে।

‘ঘায়েল’ সিনেমার পরিচালকের বিরুদ্ধে ঠিক কী অভিযোগ? বলিউড সূত্রে খবর, সিনেমা করার জন্য টাকা নিয়ে সেই টাকা তিনি ফেরত দেননি। শিল্পপতি অশোক লাল বলেন, একটি সিনেমার প্রজেক্টের জন্য রাজকুমার সন্তোষীকে ১ কোটি টাকা ঋণ দিয়েছিলেন। পরে পরিচালক তাঁকে ১০ লক্ষ টাকার ১০টি চেক দেন। কিন্তু তিনি যখন ওই চেক ভাঙাতে যান, তখন অপর্যাপ্ত ফান্ড থাকার কারণে সব চেক বাউন্স করে যায়। এরপরই রাজকুমার সন্তোষীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেন অশোক লাল। কিন্তু কোনওভাবেই ‘দামিনী’ পরিচালক দেখা করতে চাননি বলে অভিযোগ। এরপরই আদালতে যান জামনগরের ব্যবসায়ী। শনিবার রাজকুমারকে ২ বছরের কারাদণ্ড দেওয়ার পাশাপাশি আদালত তাঁকে ওই ব্যবসায়ীকে দ্বিগুণ পরিমাণ অর্থ ফেরত দিতে বলে। সেই ‘চেক বাউন্স’ মামলাতেই জামিন পেয়ে সাময়িক স্বস্তি পেলেন রাজকুমার। আপাতত তিনি আমির খান (Amir Khan) প্রযোজিত একটি সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত বলে খবর। তবে আইনি জটিলতার কারণে ছবির কাজ এগিয়ে নিয়ে যাওয়া কতটা সম্ভব হবে তা নিয়ে সন্দিহান পুরো ইউনিট।


Previous articleজয় দিয়ে রঞ্জিট্রফির অভিযান শেষ করল বাংলা, সতীর্থদের কাঁধে চেপে ইডেন ছাড়েন মনোজ
Next articleকমল নাথের পর মণীশ তেওয়ারি? কংগ্রেসনেতাদের বিজেপি যোগের সম্ভাবনায় সত্যতা কতটা?