ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বরেকর্ড যশস্বীর

এতদিন এই রেকর্ড ছিলো রোহিত শর্মার দখলে। ২০১৯ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন টেস্টের সিরিজে ১৯টি ছক্কা মেরেছিলেন তিনি।

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে দ্বিশতরান করেন যশস্বী জসওয়াল। ২১৪ রানে অপরাজিত থাকেন তিনি। যশস্বী ইনিংস সাজান ১৪টি চার এবং ১২ ছক্কা দিয়ে। আর এই সুবাদের বিশ্বরেকর্ড গড়েন ভারতের তরুণ ওপেনার ব্যাটার। ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি টেস্টের ছ’টি ইনিংস মিলিয়ে ২২টি ছক্কা মেরেছেন যশস্বী। আর সুবাদে বিশ্বরেকর্ড গড়েন তিনি। ১৪৭ বছরের ক্রিকেট ইতিহাসে এর আগে কোনও ব্যাটার একটি সিরিজে ২০ বা তার বেশি ছক্কা মারতে পারেননি।

এতদিন এই রেকর্ড ছিলো রোহিত শর্মার দখলে। ২০১৯ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন টেস্টের সিরিজে ১৯টি ছক্কা মেরেছিলেন তিনি। সেই রেকর্ড ভেঙে দিয়েছেন যশস্বী। এখনও সিরিজের দু’টি টেস্ট বাকি। অর্থাৎ, সিরিজ শেষে ছক্কার রেকর্ড আরও বাড়ানোর সুযোগ রয়েছে যশস্বীর সামনে ।

শুধু তাই নয়, রাজকোটে দ্বিতীয় ইনিংসে ১২টি ছক্কা মেরেও নজির গড়েছেন যশস্বী। যা টেস্টের এক ইনিংসে মারা যুগ্ম সর্বাধিক ছক্কা। টেস্টে এক ইনিংসে এতদিন এই রেকর্ড ছিল ওয়াসিম আক্রমের দখলে। ১৯৯৬ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে এক ইনিংসে ১২টি ছক্কা মেরেছিলেন তিনি।

আরও পড়ুন- BreakFast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস

Previous articleপাকাপাকিভাবে বিদায়ের পথে শীত! কয়েক ঘণ্টার মধ্যেই হাওয়া বদলের ইঙ্গিত আলিপুরের
Next articleসন্দেশখালি কাণ্ড: সুকান্তকে সুপ্রিম ধাক্কা, সংসদীয় কমিটির নোটিশে স্থগিতাদেশ শীর্ষ আদালতের