আসন নিয়ে টানাপোড়েন! রায়বরেলীতে রাহুলের ‘ন্যায় যাত্রা’য় সঙ্গী হলেন না অখিলেশ

ইন্ডিয়া জোটের আসন ভাগাভাগি নিয়ে টানাপোড়েন অব্যাহত উত্তরপ্রদেশে। সমাজবাদী পার্টি ও কংগ্রেসের এই সংঘাতের জেরেই কি রায়বরেলীতে ভারত জোড়ো ন্যায় যাত্রায় যোগ দিলেন না অখিলেশ যাদব?

মঙ্গলবার রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রা পৌঁছেছিল রায়বরেলীতে। কিন্তু সেখানে দেখা গেল না সপা প্রধান অখিলেশ যাদবকে।কংগ্রেসের সঙ্গে লোকসভা ভোটে আসন সমঝোতা নিয়ে টানাপড়েনই যে এর কারণ, অখিলেশ তা বুঝিয়ে দিয়েছেন মঙ্গলবারও। তিনি বলেন, ‘‘আসন রফা চূড়ান্ত হলে, তবেই আমি রাহুলজির কর্মসূচিতে যোগ দেব।’’ এদিকে উত্তরপ্রদেশের ৮০ টি আসনের মধ্যে ২৭ টি আসনে প্রার্থী ঘোষণা করে দিয়েছে সপা। ইন্ডিয়ান ভবিষ্যৎ নিয়ে বড়সড় প্রশ্ন উঠতে শুরু করেছে।এই পরিস্থিতিতে সোমবার এসপি-র প্রধান অখিলেশ যাদব কংগ্রেসকে ১৭টি আসন দেওয়ার ‘শেষ প্রস্তাব’ দিয়েছেন বলে বিরোধী জোটের একটি সূত্রের খবর। কিন্তু কংগ্রেস এখনও ২০টি আসনের দাবিতে অনড় রয়েছে বলে জানা যাচ্ছে। এখানে পরিস্থিতির মাঝে এবার রাহুলের ন্যায় যাত্রা কার্যত বয়কট করলেন অখিলেশ।

উল্লেখ্য, মাসখানেক আগে অখিলেশ দাবি করেছিলেন, লোকসভা ভোটে উত্তরপ্রদেশের ৮০টি আসনের মধ্যে ১১টি কংগ্রেসকে ছাড়ার বিষয়ে সমঝোতা হয়েছে। যদিও তার পরেই কংগ্রেসের তরফে জানানো হয়েছিল, আলোচনা এখনও শেষ হয়নি। কিন্তু জানুয়ারি মাসের শেষে একতরফা ভাবে উত্তরপ্রদেশের ১৬টি লোকসভা আসনে প্রার্থীদের নাম ঘ‌োষণা করে দেয় এসপি।

আরও পড়ুন- ‘পড়ার চাপ কমাতে’ দশম-দ্বাদশে বছরে দুবার পরীক্ষা: কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী

 

Previous articleপ্রবাসী বাঙালিদের মন জয় করবে ওয়েম্বলির ‘লন্ডন মহোৎসব’
Next articleরাজ্যসভায় বিনা প্রতিদ্ব.ন্দ্বিতায় জয়ী তৃণমূলের চার প্রার্থী