প্র.য়াত পরিচালক কুমার সাহানি, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

প্রয়াত বর্ষীয়ান চলচ্চিত্র পরিচালক কুমার সাহানি(৮৩)। রবিবার সকাল সাড়ে দশটা নাগাদ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। ভারতের আর্ট হাউস ছবির পথিকৃৎ বলা হত তাঁকে। ‘মায়া দর্পন’, ‘তরঙ্গ’-এর মতো বেশ কিছু ছবির পরিচালক ছিলেন তিনি। একসময়ে ঋত্বিক ঘটকের প্রিয় ছাত্র ছিলেন তিনি।

এদিন তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজের সোশ্যাল হ্যান্ডেলে তিনি লেখেন, ‘কলকাতার প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক কুমার সাহানির মৃত্যুতে আমি শোকাহত। সাহানি একজন প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক ছিলেন, যিনি কর্মজীবনে ভারতীয় সিনেমায় নিজের গুরুত্বপূর্ণ উপস্থিতি প্রমাণ করেছিলেন। এটা সত্যিই ভারতীয় চলচ্চিত্র শিল্পের জন্য একটি বড় ক্ষতি। তাঁর পরিবার, বন্ধুবান্ধব ও অনুগামীদের প্রতি আমার সমবেদনা রইল।’

কুমার সাহানী দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। ঢাকুরিয়া আমরি হাসপাতাল এক বিবৃতিতে জানিয়েছে,b১৮ ফেব্রুয়ারি শ্বাসকষ্ট, হাইপার টেনশন নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হন। আইসিইউতে রেখে তার চিকিৎসা চলছিল। কিন্তু শারীরিক অবস্থার ক্রমশ অবনতি হতে থাকে। শেষ কয়েকদিন প্রস্রাব কমে গিয়েছিল। যদিও পরিবারের অনুমতি না মেলায় তাঁকে কৃত্রিম শ্বাস প্রশ্বাস (ইনটিউবেশন) দেওয়া হয়নি। রবিবার সকাল সাড়ে দশটা নাগাদ তাঁর মৃত্যু হয়।

আরও পড়ুন- শাহজাহানের সঙ্গে ছবি! বিজেপিতে গিয়েও কেন মুখ খোলেননি শুভেন্দু? বিস্ফোরক অভিষেক

 

 

Previous articleশাহজাহানের সঙ্গে ছবি! বিজেপিতে গিয়েও কেন মুখ খোলেননি শুভেন্দু? বিস্ফোরক অভিষেক
Next articleঅস্ত্রোপচার ছাড়াই ফুসফুস থেকে বেরলো বোর্ড পিন! নয়া ‘নজির’ SSKM-র