বাংলাদেশের অগ্নিকাণ্ডে লাফিয়ে বাড়ল মৃতের সংখ্যা!

অনেকেই আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ এবং শেখ হাসিনা নেশানাল বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে (Dhaka Medical College and Sheikh Hasina National Institute of Burn and Plastic Surgery)ভর্তি রয়েছেন।

বাংলাদেশের রাজধানী ঢাকার (Fire Incident in Dhaka, Bangladesh)একটি বহুতলে বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনায় লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। যারা মারা গিয়েছেন তাঁদের মধ্যে আছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দুই পড়ুয়া- নাহিয়ান আমিন এবং লামিশা ইসলাম। এর মধ্যে লামিশা আবার বাংলাদেশের এক শীর্ষ পুলিশ আধিকারিকের মেয়ে। এদিন দুপুর সাড়ে ১২ টা নাগাদ খবর মেলে যে প্রায় ৪৬ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও অনেকে। বিকেলে আরও পাঁচ জনের মৃত্যুর খবর মিলেছে। অনেকেই আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ এবং শেখ হাসিনা নেশানাল বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে (Dhaka Medical College and Sheikh Hasina National Institute of Burn and Plastic Surgery)ভর্তি রয়েছেন। বৃহস্পতিবার রাতের দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। একটি বহুতলের প্রথম ও দ্বিতীয় তলে আগুন লাগার পর দ্রুত তা পুরো বিল্ডিং চত্বরে ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে পৌছয় দমকলের ১৩টি ইঞ্জিন। আগুন লাগার খবরে আতঙ্কে অনেকেই বাড়িটির ছাদে আশ্রয় নেয়। কেউ কেউ আবার উপর থেকে ঝাঁপ দিয়ে প্রাণে বাঁচার চেষ্টা করেন। শুরু হয় উদ্ধারকার্য। ঘণ্টা দুয়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন দমকল কর্মীরা।

ঢাকার বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় শোকপ্রকাশ করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনও। কী কারণে আগুন লাগে ওই বহুতলে? প্রাথমিকভাবে জানা গিয়েছে, ওই বহুতলের নিচের তলায় একটি দোকান থেকে আগুনের সূত্রপাত। ফায়ার সার্ভিস সেখানে দ্রুত পৌঁছালেও অন্যান্য সিলিন্ডার বিস্ফোরণ হওয়ায় আগুন ছড়িয়ে পড়ে। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে পাঁচ সদস্যর একটি তদন্ত কমিটি করা হয়েছে। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন ওপার বাংলার অভিনেতা চঞ্চল চৌধুরী। নেটমাধ্যমে একটি ছবি পোস্ট করেন চঞ্চল। সেখানে সেই সাততলা ভবনের দু’টি ছবি পোস্ট করেন অভিনেতা। সেগুলির মধ্যে একটি দুর্ঘটনার আগের। অন্যটি তার পরের। শোকপ্রকাশ করে তিনি লেখেন, ‘হায়রে বেইলী রোড’।


Previous articleপ্রার্থী হওয়া নিয়ে সংশয়ে সৌগত রায়! দলের সিদ্ধান্তেই আস্থা
Next articleলোকসভা ভোটে প্রার্থী হচ্ছে ‘দিদি নাম্বার ওয়ান’? জল্পনা জিইয়ে কী জবাব রচনার