কোন্নগর কাণ্ড: অভিযুক্তদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ আদালতের

কোন্নগরে শিশু খুনে অভিযুক্ত মা ও বান্ধবীর ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল শ্রীরামপুর আদালত। গত ১৬ ফেব্রুয়ারি গ্রেফতারের পর দু’জনকে ন’দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছিল আদালত। এরপর শুক্রবার নয় দিনের পুলিশ হেফাজত শেষে শ্রীরামপুর আদালতে পেশ করা হয় শিশুর মা ও তার বান্ধবীকে। শুক্রবার শান্তা শর্মা এবং তাঁর বান্ধবী ইফ্‌ফাত পরভিনকে জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

কোন্নগর কানাইপুরে একটি দু কাঠা জমি কিনেছিলেন শান্তা। সেই জমি বিক্রি করে ফ্ল্যাট কিনে দুজনে থাকার পরিকল্পনা ছিল তাদের। তবে স্বামী পঙ্কজের মাথার টাক পছন্দ ছিল না শান্তার। বান্ধবী ইফফাতের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কে বাধা হচ্ছিল সন্তান। স্বামী ও শ্বশুরবাড়ির লোককে শিক্ষা দিতে সন্তানকে খুনের পরিকল্পনা করে মা, এমনই মনে করছে তদন্তকারীরা। আর বান্ধবী ইফফাতকে দিয়ে সেই পরিকল্পনার রূপ দেন। তবে শিশু খুনে যে নৃশংসতা দেখা গেছে তাতেই হয়ত প্রিয় বান্ধবীর প্রতি বিরক্ত শান্তা।লকআপে তার আচরনে তেমনই মনে হয়েছে তদন্তকারীদের।

প্রসঙ্গত, কোন্নগর আদর্শ নগরের পঙ্কজ ও শান্তা শর্মার আট বছরের শ্রেয়াংশুকে নৃশংস ভাবে খুন করা হয় গত ১৬ ফেব্রুয়ারী। সেদিন সন্ধায় বাড়িতে কেউ ছিলোনা। টিভি দেখছিল শ্রেয়াংশু। মাথায় থান ইট দিয়ে আঘাত করে মূর্তি দিয়ে মেরে ছুরি দিয়ে ক্ষতবিক্ষত করে নৃশংস ভাবে খুন করা হয়। ঘটনার চার দিন পর গ্রেফতায় হয় শিশুর মা ও বান্ধবী।

এদিন অভিযুক্তদের আইনজীবী সৈকত মন্ডল বলেন, যেহেতু ৩০২ ধারায় খুনের মামলা তাই শ্রীরামপুর আদালত জামিন দেয়নি। আইনজীবীর দাবী,অভিযুক্তদের বিরুদ্ধে কোনো প্রমান দাখিল করতে পারেনি পুলিশ। ফোন আর সিসি টিভি দেখিয়ে প্রমাণ করার চেষ্টা হচ্ছে যে অভিযুক্তরাই দোষী। তবে সরকার পক্ষের বিশেষ আইনজীবী অরুন আগরওয়াল বলেন, তদন্তকারী অফিসার সঠিক তদন্ত করছেন। মামলাটার জন্য প্রচুর খেটে তথ্য প্রমাণ যোগাড় করেছেন। দু বছর আগের কল রেকর্ড, পিসির সময় একটা রক্তমাখা রুমাল পেয়েছেন। আরও অনেক কিছু সিজ করেছেন। সঠিক দিশায় আছে এই তদন্ত।

মামলার সরকারি আইনজীবী সুদীপ সরকার বলেন,অভিযুক্তদের পুলিশ হেফাজতে থাকা কালিন একটি রক্তমাখা রুমাল পাওয়া গেছে ঘটনাস্থলের কাছে। ইফফাত পারভিনের দেখানো যায়গা থেকে। এছাড়া বেশ কিছু জিনিস বাজেয়াপ্ত করা হয়েছে। সিআইডি ফিঙ্গারপ্রিন্ট সংগ্রহ করেছিল আদালতে অভিযুক্তদের আঙ্গুলের ছাপ নিয়ে তা মিলিয়ে দেখা হবে। সিসিটিভি তে ইফফাত পারভিনকে হেঁটে যেতে দেখা গেছে।সেটাও দেখা হবে। ওই দিন কোন্নগরে এসেছিলেন ইফফাত। তদন্ত এখনও চলছে।

আরও পড়ুন- লোকসভা ভোটে প্রার্থী হচ্ছে ‘দিদি নাম্বার ওয়ান’? জল্পনা জিইয়ে কী জবাব রচনার

 

 

Previous articleবয়স ভাড়ানোর অভিযোগে অনুর্ধ্ব-১৭ আইলিগ থেকে নির্বাসিত হল ইস্টবেঙ্গল : সুত্র
Next articleএবার ঈশান-শ্রেয়সকে নিয়ে মুখ খুললেন কপিল দেব