বয়স ভাড়ানোর অভিযোগে অনুর্ধ্ব-১৭ আইলিগ থেকে নির্বাসিত হল ইস্টবেঙ্গল : সুত্র

ইস্টবেঙ্গল ব্যান হওয়ায় গ্রুপ টপার হিসেবে মোহনবাগান সুপার জায়েন্ট পরের রাউন্ডে যাচ্ছে। পাশাপাশি ইউনাইটেড স্পোর্টস সুযোগ পাচ্ছে

বয়স ভাড়ানোর অভিযোগে অনুর্ধ্ব-১৭ আইলিগ থেকে নির্বাসিত হল ইস্টবেঙ্গল। ২০২৩-২৪ মরশুমে জাতীয় লিগে খেলতে পারবে না ইস্টবেঙ্গলের তরুণ দল। মোহনবাগান ডার্বি ম্যাচে হারের পরেই লাল-হলুদের বেশ কয়েকজন ফুটবলারের নামে অভিযোগ দায়ের করেছিল। সেই অভিযোগ প্রমাণ হতেই ব্যান হয়ে গেল ইস্টবেঙ্গল।

ইস্টবেঙ্গল ব্যান হওয়ায় গ্রুপ টপার হিসেবে মোহনবাগান সুপার জায়েন্ট পরের রাউন্ডে যাচ্ছে। পাশাপাশি ইউনাইটেড স্পোর্টস সুযোগ পাচ্ছে জাতীয় স্তরে খেলার। মোহনবাগানের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছিল অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। সেই তদন্তের ভিত্তিতে পয়েন্টও কেটে নেওয়া হয়েছিল ইস্টবেঙ্গল যুব দলের। তবে এবার সরাসরি সাস্পেনশনের পথে হাঁটল এআইএফএফ। ফলে বিরাট লজ্জার মুখে পড়তে হচ্ছে ইস্টবেঙ্গলকে।

দীর্ঘদিন তদন্ত চলার পর অবশেষে ইস্টবেঙ্গলের সেই খেলোয়াড়কে সাসপেন্ড করল ফেডারেশন। জানা গিয়েছে ইস্টবেঙ্গলের এক ফুটবলার আগে মোহনবাগানের জুনিয়র দলে খেলত। অনুর্ধ্ব-১৭ ইয়ুথ লিগে রেজিস্ট্রেশনের সময় আধার কার্ডে তার নাম পরিবর্তন করা হলেও বাবার নাম পরিবর্তন হয়নি। এই অপরাধের জন্য বড় শাস্তির মুখে পড়তে হয়েছে ইস্টবেঙ্গল ক্লাবকেও। ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। যদিও এই নিয়ে ইস্টবেঙ্গল ক্লাব কর্তাদের পক্ষ থেকে এখনও কোনও বিবৃতি পাওয়া যায়নি।

আরও পড়ুন- ওড়িশার কাছে ম্যাচ হেরে কী বললেন লাল-হলুদের সহকারী কোচ?

Previous articleলোকসভা ভোটে প্রার্থী হচ্ছে ‘দিদি নাম্বার ওয়ান’? জল্পনা জিইয়ে কী জবাব রচনার
Next articleকোন্নগর কাণ্ড: অভিযুক্তদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ আদালতের