রাজ্যের নতুন স্বাস্থ্যশিক্ষা অধিকর্তা ডাঃ কৌস্তভ নায়েক, সিলমোহর দিল রাজ্য

স্থ্য দফতরের সার্চ কমিটি নয়া স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা হিসাবে তিনজনের নাম রাজ্য সরকারের কাছে পাঠায়। সেই তালিকায় প্রথমেই বর্ধমান মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ কৌস্তভ নায়েকের (Dr Kaustav Nayek)নাম ছিল।

বেশ কয়েকদিন ধরে বিতর্ক জল্পনা চলার পর অবশেষে রাজ্যের নতুন স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা (Director Of Medical Education)হিসেবে ডাঃ কৌস্তভ নায়েকের নামেই সিলমোহর দিল রাজ্য সরকার। গত সেপ্টেম্বর মাসে অবসর নিয়েছিলেন রাজ্যের স্বাস্থ্যশিক্ষা অধিকর্তা ডাঃ দেবাশিস ভট্টাচার্য। তাঁর অবসরের আগে থেকেই পরবর্তী স্বাস্থ্যশিক্ষা অধিকর্তা নিয়োগের প্রক্রিয়া শুরু হয়েছিল। এই জন্য আবেদনপত্র চেয়ে বিজ্ঞপ্তিও দেয় স্বাস্থ্য ভবন (Swasthya Bhawan)। সেইমতো আবেদন জমা পড়ে এবং সেখান থেকে বাছাই করে ১২ জনের ইন্টারভিউ নেওয়া হয়। এরপরের স্বাস্থ্য দফতরের সার্চ কমিটি নয়া স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা হিসাবে তিনজনের নাম রাজ্য সরকারের কাছে পাঠায়। সেই তালিকায় প্রথমেই বর্ধমান মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ কৌস্তভ নায়েকের (Dr Kaustav Nayek)নাম ছিল। আজ বিজ্ঞপ্তি জারি করে তাঁর নামেই সম্মতি জানিয়েছে সরকার (Government of West Bengal)।

প্রায় দেড় বছর ধরে ওএসডি দিয়ে কাজ চলছিল, তবে আজ ১ মার্চ থেকেই স্থায়ী অধিকর্তা নিয়োগ করা হল। গত কয়েকদিনে স্বাস্থ্যভবনে একাধিক পোস্টার পড়ে যেখানে যোগ্যতার ভিত্তিতে নিয়োগ হচ্ছে না বলে অভিযোগ করা হয়। এই নিয়ে চিকিৎসক মহলে ক্ষোভ দেখা যায়। ডাঃ সুহৃতা পালের নামে পোস্টারে অভিযোগ করে লেখা হয়েছে HACK-O-MED এর অজুহাতে নিজের স্বামী এবং পুত্রকে সরাসরি ইউনিভার্সিটি পে রোলে আনার জন্য বেনজির স্বজন পোষণ করেছেন। এমনকি ইউনিভার্সিটি আয়োজিত বিভিন্ন পরীক্ষায় দুর্নীতি ও‌ তোলাবাজির অভিযোগ আনা হয়েছে ওই চিকিৎসকের বিরুদ্ধে। বর্ধমান মেডিকেল কলেজের প্রিন্সিপাল চিকিৎসক কৌস্তভ নায়কের বিরুদ্ধে কোভিড এক্সপেরিয়েন্স সার্টিফিকেট বিতরণে তিনি ব্যাপক দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ তোলা হয়। ফলে কিছুটা হলেও দোলাচল ছিল। অবশেষে আজ সরকারি বিজ্ঞপ্তিতে জানানো হয় যে রাজ্যপালের (Governor)সম্মতিক্রমেই নতুন স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা হিসেবে ডাঃ কৌস্তভ নায়েককে নিয়োগ করছে রাজ্য। এই নির্দেশিকা আজ থেকেই কার্যকরী করা হয়েছে বলেই জানা যাচ্ছে।


Previous articleপঞ্চায়েতের শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, ভোট ঘোষণার আগে শুরু প্রক্রিয়া
Next articleক্যামেরার চার্জ শেষ হয়ে যাওয়ার অপরাধ! রাগে যুবককে গুলি করে খুন বিহারে