বাংলার বকেয়া অন্যায়ভাবে কেন আটকেছে দিল্লি? এতদিনে সরব মীনাক্ষি

বিলম্বিত বোধোদয়। বাংলার বঞ্চনা নিয়ে নরেন্দ্র মোদিকে নিশানা করলেন DYFI-এর রাজ্য সম্পাদক মীনাক্ষি মুখোপাধ্যায় (Minakhshi Mukharjee)। লোকসভা নির্বাচনের আগে রাজ্যে এসে শাসকদলকে নিশানা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। কিন্তু কাজ করিয়েও বাংলার গরিব মানুষের টাকা আটকে রাখা নিয়ে কোন মন্তব্য শোনা যায়নি তাঁর মুখে। এই বিষয়ে মোদি সরকারকে তীব্র আক্রমণ করেছেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। কিন্তু কোথাও সরব হতে দেখা যায়নি বাম-কংগ্রেসকে। তবে, এবার সরব হলেন DYFI-এর রাজ্য সম্পাদক। শনিবার, সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মোদি সরকারকে নিশানা করেন তিনি।

মীনাক্ষি মুখোপাধ্যায়কে প্রশ্ন করা হয়, নরেন্দ্র মোদি অভিযোগ করছেন, কেন্দ্রের প্রকল্প নিজেদের নামে চালাচ্ছে রাজ্য সরকার। এক মুহূর্ত না ভেবে মোদিকে আক্রমণ করে মীনাক্ষি বলেন, “আমাদের ১০০দিনের কাজের টাকা অন্যায়ভাবে কেন আটকে রেখেছে দিল্লির সরকার?” অর্থাৎ আগে নিজেদের অন্যায়ের কৈফিয়ত দিক, তার পর অভিযোগের আঙুল তুলবে।

কাজ করিয়েও বাংলার জবকার্ড হোল্ডারদের টাকা দেয়নি কেন্দ্র। এনিয়ে বারবার আবেদন করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দাবি আদায়ে দিল্লি গিয়ে ধর্না দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায় (Abhishek Banerjee)। কলকাতার রেড রোড লাগাতার অবস্থান করেছেন মমতা। প্রধানমন্ত্রী সঙ্গেও দেখা করেছেন বাংলার মুখ্যমন্ত্রী। কিন্তু কোনও সদর্থক পদক্ষেপ করেনি কেন্দ্র। বাংলার গরিব মানুষের মুখ চেয়ে ৫৯লক্ষ জবকার্ড হোল্ডারকে টাকা দিচ্ছে রাজ্য সরকার। কিন্ত এতদিন বাংলার দাবি নিয়ে বামেদের সরব হতে দেখা যায়নি। দিল্লিতেও বাংলার বঞ্চনা নিয়ে সরব হয়নি তারা। কিন্তু এদিন প্রধানমন্ত্রীর অভিযোগকে উড়িয়ে দিয়ে পাল্টা কেন্দ্রের দিকে আঙুল তুলছেন মীনাক্ষি। রাজনৈতিক মহলের মতে, ভোটের আগে রাজ্যের মানুষের আবেগ বুঝেই এই মন্তব্য বামনেত্রীর।




Previous articleমার্চেই বাড়বে গরম, দেশ জুড়ে তাপপ্রবাহের সতর্কতা!
Next articleকিষান ও শ্রেয়াস নিয়ে এবার মুখ খুললেন সৌরভ