বেঙ্গালুরু বিষ্ফোরণে আটক ৪, বাড়ল রাজধানীর নিরাপত্তা

ঘটনায় এখনও পর্যন্ত ৪ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে বেঙ্গালুরু পুলিশ। তবে এই ঘটনার পর সতর্ক রাজধানীর পুলিশও। লোকসভা ভোটের আগে কোনওরকম অপ্রীতিকর ঘটনা ঠেকাতে তাঁরাও নিয়েছেন পর্যাপ্ত প্রস্তুতি।

ছোট্ট একটা বিষ্ফোরণে নড়ে গিয়েছে দেশের টেকসিটির নিরাপত্তা ব্যবস্থা। অল্পমাত্রার হলেও আইইডি বিষ্ফোরণের পর সতর্ক হয়েছে কর্ণাটকের সিদ্দারামাইয়া প্রশাসন। অল্প সময়ের মধ্যে চিহ্নিত করা গিয়েছে ক্যাফেতে বিষ্ফোরক রাখা আততায়ীকেও। ঘটনায় এখনও পর্যন্ত ৪ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে বেঙ্গালুরু পুলিশ। তবে এই ঘটনার পর সতর্ক রাজধানীর পুলিশও। লোকসভা ভোটের আগে কোনওরকম অপ্রীতিকর ঘটনা ঠেকাতে তাঁরাও নিয়েছেন পর্যাপ্ত প্রস্তুতি।

দিল্লি পুলিশের পক্ষ থেকে বাজার ও যে সব এলাকায় বহু মানুষের সমাগম প্রতিনিয়ত হয় সেখানে বাড়ানো হয়েছে নজরদারি। বিশেষ স্থাপত্যের জায়গাগুলিতে বারবার টহলদারি শুরু করা হয়েছে। লাজপতনগর, পাহাড়গঞ্জ, হজখাস, সরোজিনী নগর এলাকা বিশেষভাবে নজরদারির অধীনে আনা হয়েছে। পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠান এলাকায় উর্দিধারীর সংখ্যা বাড়ানো হয়েছে। অনুষ্ঠান বাড়ি বা সামাজিক অনুষ্ঠানের আয়োজকদের নির্দেশ দেওয়া হয়েছে বেশি সংখ্যায় সিসিটিভি ও অ্যালার্ম ব্যবস্থা সক্রিয়া করার। সেইসঙ্গে তাদের প্রয়োজনে আসা যে কোনও প্যাকিং জিনিসকে পরখ করারও নির্দেশ দেওয়া হয়েছে।

Previous articleব্যাটে স্টিকার লাগিয়ে আইসিসির রোষের মুখে উসমান খোয়াজা
Next articleমার্চেই বাড়বে গরম, দেশ জুড়ে তাপপ্রবাহের সতর্কতা!