আজ থেকেই কলকাতা-সহ গোটা রাজ্যে বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

সোমবার কলকাতার (kolkata) পাশাপাশি রাজ্য জুড়ে বৃষ্টির (Rain) পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের (Alipore Weather Office)। হাওয়া অফিস সাফ জানিয়েছে, এদিন আকাশের মুখ ভারি থাকবে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়াও। আলিপুর সূত্রে খবর বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প প্রবেশের কারণেই বৃষ্টির সম্ভাবনা রাজ্যে। তার সঙ্গে ৩০-৪০কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।

তবে মঙ্গলবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শুষ্ক আবহাওয়া থাকলেও ফের বুধবার থেকে শুক্রবার পর্যন্ত হালকা বৃষ্টিতে ভিজতে পারে পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলা। তারপরই আবহাওয়ার পরিবর্তন হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে শুধু দক্ষিণ নয় হাওয়া অফিস জানিয়েছে এদিন বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গও। পাশাপাশি বৃষ্টিতে ভিজতে পারে উত্তরের কয়েকটি জেলাও। এদিন আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, সোম ও মঙ্গলবার দার্জিলিং এবং কালিম্পং জেলার কয়েকটি এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বাকি জেলাগুলিতে শুকনো আবহাওয়া থাকবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

এদিন সকাল থেকেই আকাশের মুখভার। হাওয়া অফিস জানিয়েছে, এদিন বিকেল বা সন্ধ্যাবেলা থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে দু’ডিগ্রি সেলসিয়াস বেশি।

Previous articleকানাডায় গিয়ে উধাও একের পর এক পাক বিমানসেবিকা, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য
Next articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে