ব্রিগেডের সভায় মহিলাদের প্রাধান্য! জনগর্জনের গুরুদায়িত্ব রাজ্যের দুই মন্ত্রীর কাঁধে

লোকসভা নির্বাচনের (Loksabha Election) আগে কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে ফের ঝড় তুলতে চলেছে তৃণমূল কংগ্রেস (TMC)। ইতিমধ্যে শহর জুড়ে তৃণমূল কর্মী সমর্থকদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে। রবিবার শহরের যেখানেই চোখ যাচ্ছে সেখান থেকেই মিছিল করে ব্রিগেডের (Brigade) উদ্দেশে পা বাড়িয়েছেন তৃণমূল কর্মী সমর্থকরা। ইতিমধ্যে হাজরার (Hazra) আশুতোষ কলেজের সামনে দক্ষিণ কলকাতার তৃণমূল কর্মী সমর্থকদের উপস্থিতি চোখে পড়ার মতো। সকাল হতেই নানা কর্মসূচির পাশাপাশি ব্রিগেডের পথে পা বাড়িয়েছেন কর্মী, সমর্থকরা। তবে রবিবাসরীয় ব্রিগেডে বিশেষ দায়িত্ব তুলে দেওয়া হয়েছে রাজ্যের দুই মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ও শশী পাঁজার হাতে। তৃণমূল সূত্রে খবর, মহিলাদের প্রাধান্য দিতে বা মহিলাদের অভাব অভিযোগের কথা শুনতেই এমন সিদ্ধান্ত দলের।

কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে সরব হতে ইতিমধ্যে সবাইকে আহ্বান জানিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি সমাবেশে যোগ দিতে আহ্বান জানিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে তৃণমূলের কর্মী-সমর্থকরা ব্রিগেডে আসতে শুরু করেছেন। কলকাতার বিভিন্ন প্রান্ত থেকে মানুষ এসে জড়ো হচ্ছেন সভাস্থলে। ইতিমধ্যে কলকাতায় এসে পৌঁছেছেন তৃণমূল কর্মী-সমর্থকরা। তাঁদের থাকার ব্যবস্থা করা হয়েছে ইকো পার্ক, গীতাঞ্জলি স্টেডিয়াম, উত্তীর্ণ, নেতাজি ইনডোর স্টেডিয়াম-সহ শহরের একাধিক জায়গায়। পাশাপাশি কর্মী-সমর্থকদের জন্য মেডিক্যাল ক্যাম্পের ব্যবস্থা করা হয়েছে। প্রায় ৩৫০ জন চিকিৎসক-সহ নার্স ও স্বাস্থ্যকর্মীরা বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে ইতিমধ্যেই ইকো পার্ক, গীতাঞ্জলি স্টেডিয়াম, উত্তীর্ণ, নেতাজি ইনডোর স্টেডিয়াম-সহ যে-সমস্ত জায়গায় আগতরা থাকছেন সেখানে ক্যাম্প চালু করেছেন। থাকছে পর্যাপ্ত ওষুধপত্র, প্রাথমিক চিকিৎসা পরিষেবা ও অ্যাম্বুল্যান্স পরিষেবা।

তৃণমূল সাংসদ শান্তনু সেন জানান, ন্যাশনাল মেডিক্যাল কলেজ, পি জি হাসপাতাল, এনআরএস হাসপাতাল, কলকাতা মেডিক্যাল কলেজ এবং আর জি কর মেডিক্যাল কলেজের সঙ্গেও ইতিমধ্যেই কথা বলে ব্যবস্থা করা হয়েছে। যদি কোনও রকম জরুরি পরিস্থিতি তৈরি হয় তাহলে অসুস্থ ব্যক্তির যাতে তৎক্ষণাৎ চিকিৎসার ব্যবস্থা করা হবে।

 

Previous articleজনগর্জন সভায় টার্গেট কেন্দ্রীয় বঞ্চনা-ই! ব্রিগেড থেকে কর্মীদের ভোকাল টনিক মমতা-অভিষেকের
Next articleফ্ল্যাট থেকে উদ্ধার পর্নস্টার লিওনির নিথর দেহ!