রবিবাসরীয় ব্রিগেডে তৃণমূলের ‘জনগর্জন’! যান চলাচল নিয়ন্ত্রণে বিশেষ নজর কলকাতা পুলিশের

লোকসভা ভোটের (Loksabha Election) নির্ঘণ্ট এখনও ঘোষণা হয়নি। কিন্তু, এর মধ্যে নির্বাচনকে পাখির চোখ করে বাংলায় ডেইলি প্যাসেঞ্জারি শুরু করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। আর রবিবাসরীয় ব্রিগেড থেকেই লোকসভা ভোটের প্রচার শুরু করে দিচ্ছে তৃণমূল কংগ্রেস (TMC)। রবিবার তৃণমূলের ব্রিগেড সমাবেশের প্রস্তুতি যেন সেই ইঙ্গিতই দিচ্ছে। এদিকে এদিনের সমাবেশ উপলক্ষ্যে মহানগরে বেশ কয়েকটি রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ (Traffic Control) করা হবে বলে জানিয়েছে কলকাতা পুলিশ (Kolkata Police)। এদিন রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ব্রিগেডের সমাবেশে বহু কর্মী-সমর্থক ইতিমধ্যে শহর কলকাতায় ভিড় জমাতে শুরু করেছেন। কলকাতা, হাওড়া-সহ বিভিন্ন প্রান্ত থেকে মিছিল করে ব্রিগেডের উদ্দেশ্যে রওনা দিচ্ছেন তৃণমূল কর্মী সমর্থকরা। তবে এদিন শহরের যান চলাচল নিয়ন্ত্রণ করতে বদ্ধপরিকর কলকাতা পুলিশ (Kolkata Police)।

কলকাতা পুলিশ সূত্রে খবর, রবিবার শহরে প্রচুর মানুষের ভিড় হবে। এই পরিস্থিতিতে পুলিশের কাছে বড় চ্যালেঞ্জ এই ভিড়ের মধ্যে সাধারণ মানুষ যাতে নিরাপদে গন্তব্য পৌঁছতে পারেন তার জন্য বিকল্প রাস্তার ব্যবস্থা রাখা। এই পরিস্থিতিতে শনিবার রাত ১০টা থেকেই ব্রিগেড এবং তার আশপাশের এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। জানা গিয়েছে রবিবার সকাল ৪টে থেকে রাত ৯টা পর্যন্ত যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। সব মিলিয়ে ব্রিগেড ও তার আশপাশের এলাকাকে ১০টি বিভাগে ভাগ করা হয়েছে। প্রতিটি বিভাগকে দায়িত্ব দেওয়া হয়েছে একজন করে অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদার একজন অফিসারকে।

লালবাজার সূত্রে খবর, এদিন ভোর ৪টে থেকে রাত ৯টা পর্যন্ত কলকাতার একাধিক রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। ব্রিগেড প্যারেড গ্রাউন্ড-সহ মধ্য কলকাতাকে ১০টি সেক্টরে ভাগ করা হয়েছে। নিরাপত্তার দায়িত্বে থাকবেন অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদার একজন অফিসার। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে। ব্রিগেডমুখী মিছিল যে পথে যাবে, তাও নির্দিষ্ট করা হয়েছে। হাজরা, শ্যামবাজার, বন্দর এলাকা, সল্টলেক, পার্ক সার্কাস ছাড়াও মূলত হাওড়া ও শিয়ালদহ থেকে বড় মিছিল আসবে। হাওড়া থেকে মিছিল আসবে হাওড়া ব্রিজ পেরিয়ে স্ট্র্যান্ড রোড ও ব্রেবোর্ন রোড ধরে। শিয়ালদহ থেকে মিছিল মৌলালি, এন এন ব্যানার্জি রোড ধরে ব্রিগেডে পৌঁছবে। তবে পুলিশ সূত্রে খবর, ভিড়ের চাপ সামলাতে আমহার্স্ট স্ট্রিট, বিবেকানন্দ রোড, কলেজ স্ট্রিট, ব্রেবোর্ন রোড, হেয়ার স্ট্রিট, বি বি গাঙ্গুলি স্ট্রিট, বেন্টিঙ্ক স্ট্রিট-সহ একাধিক জায়গায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

 

Previous articleআজ ব্রিগেডে ‘জনগর্জন সভা’ তৃণমূলের, লোকসভা ভোটের আগে দলনেত্রীর বার্তা শোনার অপেক্ষায় কর্মী-সমর্থকরা
Next articleলক্ষ্মীবারই হাওয়া বদলের ইঙ্গিত! দোলের আগে কেমন থাকবে আবহাওয়া? বড় আপডেট আলিপুরের