নজরে লোকসভা! প্রার্থী ঘোষণার পর আগামিকাল উত্তর থেকেই প্রচার শুরু অভিষেকের

পূর্ব ঘোষণা মতোই এবার রাজ্যের বিভিন্ন জেলায় প্রচার শুরু করতে চলেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বৃহস্পতিবার জলপাইগুড়ি (Jalpaiguri) থেকেই শুরু হচ্ছে তাঁর কর্মসূচি। তৃণমূলের পক্ষ থেকে এই সভার নামও দেওয়া হয়েছে ‘জনগর্জন সভা’। জলপাইগুড়ি জেলা তৃণমূল কংগ্রেসের ডাকে ময়নাগুড়ি টাউন ক্লাব মাঠে আগামীকাল দুপুরে সভা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। গত রবিবার ব্রিগেডের মঞ্চ থেকেই আসন্ন লোকসভা নির্বাচনে ৪২ জন প্রার্থীর নামও ঘোষণা করে তৃণমূল (TMC)। আর সেই মতোই জলপাইগুড়ি থেকে নির্মল চন্দ্র রায়কে (Nirmal Chandra Roy) প্রার্থী করেছে তৃণমূল। গত বছর ধূপগুড়ি উপনির্বাচনে জয়ী হয়ে বিধায়ক হন নির্মল চন্দ্র রায়। এবার তাঁকে আরও বড় দায়িত্ব দিয়েছে দল। রাজনৈতিক মহলের মতে, এই সভা থেকেই নির্মল চন্দ্র রায়ের হয়ে কার্যত প্রচার করবেন অভিষেক। সেক্ষেত্রে জলপাইগুড়ি থেকেই হয়তো রাজ্যে প্রচার কর্মসূচি শুরু করতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এদিকে অভিষেকের সভা মঞ্চের পাশেই তৈরি করা হয়েছে অস্থায়ী হ্যালিপ্যাড। প্রতিটি বুথ থেকে বিপুল সংখ্যক কর্মী-সমর্থকদের সভায় নিয়ে আসা এই মুহূর্তে লক্ষ্য জেলা তৃণমূল কংগ্রেসের। আর সেকারণেই সভায় আগতদের সুবিধার্থে শৌচালয় এবং পানীয় জলের বন্দোবস্ত করা হয়েছে। বৃহস্পতিবারের সভায় জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের সাতটি বিধানসভা থেকে প্রায় এক লক্ষ মানুষের সমাগম হবে বলেই দাবি তৃণমূল কংগ্রেস নেতৃত্বের। তবে জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের এই আসনে জয়ের জন্য বৃহস্পতিবার দলীয় কর্মী-সমর্থকদের উদ্দেশ্যে অভিষেক কী বার্তা দেন তিনি, সেই দিকেই তাকিয়ে সকলে।

এরপর ১৬ মার্চ পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড়ে সভা করবেন অভিষেক। তারপর তিনি ফের যাবেন উত্তরবঙ্গে। আগামী ১৮ মার্চ দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে জনসভা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সেখান থেকে আবার দক্ষিণবঙ্গে ভোটপ্রচার করবেন অভিষেক বন্দ্যোপাধায়। ২০ মার্চ বসিরহাট এবং ২২ মার্চ পূর্ব বর্ধমানে জনসভা করতে যাবেন অভিষেক।

Previous articleশহরে বায়ুসেনা প্রধান, উদ্বোধন অত্যাধুনিক দুই নয়া যু.দ্ধজাহাজের
Next articleবিজেপির দ্বিতীয় প্রার্থী তালিকা প্রকাশ, নাম রয়েছে নিতিন গড়কড়ি, অনুরাগ ঠাকুরের