বিজেপির দ্বিতীয় প্রার্থী তালিকা প্রকাশ, নাম রয়েছে নিতিন গড়কড়ি, অনুরাগ ঠাকুরের

মহারাষ্ট্র ছাড়াও গুজরাট, হরিয়ানা, হিমাচল প্রদেশ, কর্ণাটক, মধ্যপ্রদেশ, তেলেঙ্গানা, ত্রিপুরা, উত্তরাখণ্ড ও কেন্দ্রশাসিত অঞ্চল দাদরা ও নগর হাভেলির ১ আসনের প্রার্থী ঘোষণা করা হয় এদিন।

বুধবার দ্বিতীয় প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি। তালিকায় নাম রয়েছে দুই কেন্দ্রীয় মন্ত্রী তথা হরিয়ানার সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরের। অন্যদিকে জল্পনার অবসান ঘটিয়ে প্রার্থী হলেন নিতিন গড়করিও। তালিকায় ৭২ জনের নাম থাকলেও বাংলা থেকে কোনও প্রার্থীর নাম প্রকাশ করা হয়নি এবার। সম্প্রতি বিজেপিতে যোগ দেওয়া অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও তাপস রায়কে কোথা থেকে প্রার্থী করা হবে, তা নিয়ে জোর চর্চা চললেও এখনও তাঁদের আসন নিশ্চিত করতে পারেনি বিজেপি, তা স্পষ্ট।

দেশের বেশ কিছু রাজ্যে এখনও আসন সমঝোতা জটে এনডিএ জোট। মঙ্গলবার অমিত শাহের হস্তক্ষেপে শিন্ডে পরিচালিত শিবসেনা ও শরদ পাওয়ারের এনসিপির সঙ্গে আসন সমঝোতা হয়। তারপরই বুধবার মহারাষ্ট্রের ২০ আসনে প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির। নাগপুর থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন নিতিন গড়করি। মুম্বাই উত্তর থেকে প্রার্থী হয়েছেন কেন্দ্রের রেলমন্ত্রী পীযূষ গোয়েল।

মহারাষ্ট্র ছাড়াও গুজরাট, হরিয়ানা, হিমাচল প্রদেশ, কর্ণাটক, মধ্যপ্রদেশ, তেলেঙ্গানা, ত্রিপুরা, উত্তরাখণ্ড ও কেন্দ্রশাসিত অঞ্চল দাদরা ও নগর হাভেলির ১ আসনের প্রার্থী ঘোষণা করা হয় এদিন। এর মধ্যে হিমাচল প্রদেশের হামিরপুর থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন মন্ত্রী অনুরাগ ঠাকুর। বিজেপি যুবমোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য প্রতিদ্বন্দ্বিতা করছেন ব্যাঙ্গালুরু দক্ষিণ কেন্দ্র থেকে। প্রবীন বিজেপি নেতা প্রহ্লাদ যোশি প্রতিদ্বন্দ্বিতা করছেন কর্ণাটকের ধারওয়ার থেকে।

Previous articleনজরে লোকসভা! প্রার্থী ঘোষণার পর আগামিকাল উত্তর থেকেই প্রচার শুরু অভিষেকের
Next articleপ্রার্থী ঘোষণার পরই ময়দানে, প্রাক্তন বিচারপতিকে ক.টাক্ষ করে তমলুকে প্রচার শুরু দেবাংশুর