ঘুষ নেওয়ার অভি.যোগ আদানি গোষ্ঠীর বিরুদ্ধে! নোটিস মার্কিন বিচার বিভাগের

মার্কিন সংস্থা হিন্ডেনবার্গের রিপোর্ট প্রকাশ্যে আসার পর থেকেই একের পর এক অভিযোগ উঠেছে আদানি গোষ্ঠীর বিরুদ্ধে। হিন্ডেনবার্গ রিপোর্টে বলা হয়, তাদের শেয়ারের মূল্যে ব্যাপক কারচুপি করেছে আদানি গোষ্ঠী। তার পরেই আদানির শেয়ারে বড়সড় পতন হয়। এবার, বছর ঘুরতে না ঘুরতেই আবারও মার্কিন বিচার বিভাগের চাপে আদানি গোষ্ঠী।

দিনকয়েক আগে একটি সংবাদ সংস্থা ব্লুমবার্গ দাবি করেছিল, ঘুষ নেওয়ার অভিযোগে মার্কিন বিচার বিভাগ আদানির বিরুদ্ধে তদন্ত চালাচ্ছে। ভারতে বিদ্যুৎ পরিষেবা প্রদানের ক্ষেত্রে আদানি গোষ্ঠীর কর্ণধার গৌতম আদানিকে (Goutam Adani) ঘুষ দিয়েছেন সরকারি আধিকারিকরা, এমনটাই অভিযোগ উঠেছে। সমস্ত অভিযোগ খতিয়ে দেখতেই তদন্ত শুরু করে মার্কিন বিচার বিভাগ। মার্কিন মুলুকের বহু লগ্নিকারীর শেয়ার থাকতে পারে আদানি গোষ্ঠীর সংস্থাগুলিতে। সেই কারণে মার্কিন দেশেই শুরু হয়েছে তদন্ত। জানা যাচ্ছে, ঘুষ নেওয়ার অভিযোগে নোটিসও ধরানো হয়েছে আদানি গোষ্ঠীকে।

যদিও তদন্তের বিষয়টি স্বীকার করেনি আদানি গোষ্ঠী। তারা জানিয়েছে এই সম্পর্কে কোন তথ্য তাদের কাছে নেই। আদানি গ্রুপ আরও বলেছে, “আমরা ভারত এবং অন্যান্য দেশে দুর্নীতি বিরোধী আইন সম্পূর্ণরূপে মেনে চলি।” পাশাপাশি আদানি গোষ্ঠীর অন্য সংস্থা – আদানি স্পোর্টসের তরফে পৃথক ফাইলিংয়ে এই রিপোর্টকে ‘মিথ্যা’ আখ্যাও দেওয়া হয়। তবে, কেবলমাত্র আদানি গোষ্ঠী নয়, ভারতের আরও একটি সংস্থা অ্যাজিউর পাওয়ার গ্লোবাল লিমিটেডের বিরুদ্ধেও চলছে তদন্ত।

আরও পড়ুন- বেআইনি নির্মাণ সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে , মন্তব্য ফিরহাদ হাকিমের

Previous articleবেআইনি নির্মাণ সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে , মন্তব্য ফিরহাদ হাকিমের
Next article“বিজেপি প্রার্থী দেওয়ার আগেই আমরা নির্বাচন শেষ করে দেব”! দাবি তৃণমূল নেতার