কেজরিওয়ালকে গ্রেফতারের প্রতিবাদে অশান্ত দিল্লি! বিক্ষোভকারীদের টেনে হিঁচড়ে ভ্যানে তুলল পুলিশ

আবগারি মামলায় বৃহস্পতিবারই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির (Enforcement Directorate) হাতে গ্রেফতার হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ নেতা অরবিন্দ কেজরিওয়াল (Aravind Kejriwal)। বর্তমানে দিল্লির (Delhi) ইডি দফতরেই রয়েছেন তিনি। এদিকে ভোটের মুখে আপ প্রধানকে ক্ষমতার জোরে গ্রেফতারির প্রতিবাদে মোদি সরকারের সংস্থার বিরুদ্ধে সরব আম আদমি পার্টির নেতা, কর্মীরা। বৃহস্পতিবার অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে ইডি হানার পর থেকেই রীতিমতো অশান্ত হয়ে উঠেছে দেশের রাজধানী শহর। এদিকে শুক্রবার দুপুর ২টোর কিছু সময় পর পিএমপিএলএ আদালতে তোলা হবে দিল্লির মুখ্যমন্ত্রীকে। আর সেকারণেই সকাল থেকে দিল্লির একাধিক জায়গায় চলছে বিক্ষোভ।

আম আদমি পার্টির তরফে অভিযোগ, কেজরিওয়ালের পরিবারকে গৃহবন্দি করা হয়েছে। তাঁদের একেবারেই বাইরে বেরতে দিচ্ছেন না ইডি আধিকারিকরা। পাশাপাশি মোদি সরকারের বিরুদ্ধে প্রতিহিংসার রাজনীতির অভিযোগ তুলে দিল্লির রাজপথে বিক্ষোভ দেখাচ্ছেন শয়ে শয়ে সমর্থক। এদিকে কেজরিওয়ালকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ দেখানোর কারণে দিল্লির আইটিওতে আম আদমি পার্টির কর্মীদের আটক করেছে পুলিশ। বাদ যাননি দিল্লির মন্ত্রীরাও। সৌরভ ভরদ্বাজ থেকে শুরু করে আতিশিকে এদিন আটক করেছে পুলিশ। এদিন তাঁদের টেনে হিঁচড়ে পুলিশ ভ্যানে তোলা হয় বলে অভিযোগ।

বৃহস্পতিবার রাতে আবগারি মামলায় মদ জিজ্ঞাসাবাদের জন্য দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে পৌঁছায় ইডির দল। প্রায় দু’ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদের পর অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করেন ইডি আধিকারিকরা। গ্রেফতারের পরপরই আপ নেতা-কর্মীরা এর বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে শুরু করেন। এদিনের বিক্ষোভের জেরে দিল্লির রাস্তায় প্রবল যানজট সৃষ্টি হয়েছে। পাশাপাশি বন্ধ করে দেওয়া হয়েছে দিল্লির মেট্রো পরিষেবাও।

Previous articleবিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে গোলশূন্য ড্র টিম ইন্ডিয়ার
Next articleদিমিত্রিয়সকে না পেয়ে ফরাসি মিডফিল্ডারকে প্রস্তাব ইস্টবেঙ্গলের: সূত্র