রাস্তার পশুদের গায়ে রং দেওয়ার আগে সাবধান! শহরবাসীকে সতর্কতা লালবাজারের

হাতে গোনা আর মাত্র কিছু সময়ের অপেক্ষা। তারপরই দেশ তথা রাজ্যবাসী মেতে উঠবে রঙের উৎসবে। ইতিমধ্যে শহরের (Kolkata) বিভিন্ন প্রান্ত সেজে উঠেছে। পিচকারি, আবিরের পসরা নিয়ে অস্থায়ী দোকানে ছয়লাপ রাজ্য তথা দেশের একাধিক প্রান্ত। তবে আসন্ন দোল (Dol Yatra) বা হোলির (Holi) জন্য বিশেষ নির্দেশিকা জারি লালবাজারের (Lal Bazar)। লালবাজারের তরফে সাফ জানানো হয়েছে, চলতি বছর রাস্তার কোনও পশু ও অনিচ্ছুক মানুষদের শরীরে একেবারেই রং দেওয়া যাবে না। এর অন্যথা হলেই বা অভিযোগ এলেই কড়া ব্যবস্থা নেবে লালবাজার। পুলিশের তরফে সাফ জানানো হয়েছে, সোমবার ও মঙ্গলবার দোল এবং হোলির দিন রং খেলার সময় যাতে কোথাও কোনও গোলমাল না হয়, সেদিকেও কড়া নজর থাকবে। পাশাপাশি কোনও গাড়ির ভিতর থেকে যাতে পথচারীদের লক্ষ‌্য করে কেউ রং না ছোঁড়ে সেদিকেও কড়া নজর থাকবে পুলিশের।

লালবাজারের তরফে আরও জানানো হয়েছে, কাউকে যাতে জোর করে রং দেওয়া না হয়, তার জন‌্য শহরের বিভিন্ন রাস্তা ও বহুতলগুলিতেও নজর থাকছে পুলিশের। পাশাপাশি একই সঙ্গে যাতে রাস্তায় কুকুর ও অন‌্যান‌্য কোনও পশুর শরীরে কেউ রং দিয়ে মজার অছিলায় তাদের ক্ষতি না করে, সেই ব‌্যাপারেও শহরবাসীকে সতর্ক করছে পুলিশ। অন্যদিকে, দোল বা হোলির দিন শহরে অনেক দুর্ঘটনা ঘতে পাশাপাশি স্নান করতে গিয়েও অনেকের প্রাণহানির ঘটনা ঘটে। কিন্তু সেসব যাতে একেবারেই না হয় তার জন‌্য শহরের ৭০ ঘাটে পুলিশ মোতায়েন থাকবে বলে খবর। নজরদারি চলবে গঙ্গা ও বিভিন্ন সরোবর বা পুকুরের ঘাটেও। সূত্রের খবর, শহরের ৪৩টি ঘাটে কলকাতা পুলিশের ডিজাস্টার ম‌্যানেজমেন্ট গ্রুপকে সতর্ক থাকতে বলা হচ্ছে।

এছাড়া দোল ও হোলির দিন সকাল থেকে সন্ধ‌্যা পর্যন্ত কলকাতার রাস্তায় থাকবে অতিরিক্ত পুলিশ বাহিনী। সোমবার কলকাতার রাস্তায় থাকছে কমপক্ষে সাড়ে তিন হাজার পুলিশ। পাশাপাশি দোল ও হোলিতে সকাল থেকেই রাস্তায় থাকবেন ২৬ জন ডিসি পদমর্যাদার পুলিশ আধিকারিক। দিন ও রাতে থাকবে ৪৪টি করে টহলদার বাইক। থাকবে হেভি রেডিও ফ্লাইং স্কোয়াড। দিনভর শহরে টহল দেবে ৫৮টি পিসিআর ভ‌্যান।

Previous articleদীর্ঘ ১৫ মাস পর মাঠে নেমে আবেগে ভাসলেন পন্থ, জানালেন মনের কথা
Next articleগোহারা হারবে BJP! প্রতিহিংসায় বিরোধীদের কেন্দ্রীয় এজেন্সি দিয়ে হেনস্থা: তীব্র আক্রমণ কুণাল-শান্তনুর