হেফাজতে বসেই অতিশীকে চিঠি! কেজরিওয়ালের নির্দেশ পেয়ে কেঁদেই ফেললেন মন্ত্রী

দেশের ইতিহাসে এই প্রথম! কোনও মুখ্যমন্ত্রী (Chief Minister) গ্রেফতার (Arrest) হওয়ার পরও সরকারি কাজ করলেন। আর লোকসভা নির্বাচনের (Loksabha Election) মুখে যা একেবারে কেন্দ্রের মোদি সরকারের (Modi Govt) বিরুদ্ধে একেবারে মোক্ষম চাল বলা চলে। ভাবছেন দিল্লির মুখ্যমন্ত্রী কী এমন কাজ করলেন যার জন্য এত হইচই! মোদ্দা কথা ইডি হেফাজত থেকে রবিবার সকালেই তাঁর মন্ত্রিসভার সদস্য অতিশী মারলেনাকে (Atishi Marlena) একটি চিঠি পাঠিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল (Aravind Kejriwal)। মুখ্যমন্ত্রীর চিঠি পেয়ে কেঁদে ফেলেন অতিশী। তিনি বলেন, কেজরীওয়ালের নির্দেশ পাওয়া মাত্রই কেঁদেই ফেলেছিলাম।

অতিশী বলেন, ‘‘অরবিন্দ কেজরীওয়াল আমাকে একটি চিঠি এবং নির্দেশনামা পাঠিয়েছেন। সেই চিঠি পড়ে আমি কান্নায় ভেঙে পড়েছিলাম। আমি ভাবতে পারছি না, যিনি কারাগারে বসে কীভাবে দিল্লির বাসিন্দাদের জল এবং নিষ্কাশন ব্যবস্থা নিয়ে চিন্তা করছেন। এরপরই তিনি বলেন, শুধুমাত্র কেজরিওয়ালই এটা করতে পারেন। কারণ, তিনি দিল্লির দু’কোটি মানুষের পরিবারের সদস্য হিসাবে নিজেকে মনে করেন। এরপরই বিজেপিকে আক্রমণ করে অতিশী বলেন, আমি বিজেপিকে বলতে চাই, আপনারা কেজরিওয়ালকে গ্রেফতার করতে পারেন, কিন্তু দিল্লির জনগণের প্রতি তাঁর ভালবাসা এবং কর্তব্যবোধকে আটকে রাখতে পারবেন না।” আর কেজরির মন্ত্রীসভার এই গুরুত্বপূর্ণ মন্ত্রীর এমন মন্তব্যের পর কিছুটা হলেও শোরগোল পড়ে গিয়েছে। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, লোকসভা ভোটের মুখে অতিশীর এই বাণী বিজেপির মাথাব্যাথার কারণ হতেই পারে। এদিন দিল্লিবাসীর জন্য আপ প্রধানের এই নির্দেশে মানুষের ভালোবাসা পেতে ট্রাম্পকার্ড খেললেন আপ মন্ত্রী। ভোটের মুখে তা নরেন্দ্র মোদির জন্য সুখকর নয়।

মূলত, দিল্লির জল দফতরের দায়িত্বে আছেন অতিশী। রাজধানীর কয়েকটি এলাকায় জল সরবরাহ নিয়ে একটি সমস্যা ছিল বেশ কয়েক দিন ধরেই। সেই সমস্যা মেটাতেই উদ্যোগী হওয়ার জন্য অতিশীকে নির্দেশ দিয়েছেন কেজরি। অতিশী আরও জানিয়েছেন, তিনি জানতে পেরেছেন দিল্লির কিছু এলাকার বাসিন্দারা জল সরবরাহ এবং নর্দমাজনিত সমস্যার সম্মুখীন হচ্ছেন। তিনি সেই নিয়ে চিন্তিত। তার পর আমাকে নির্দেশ দিয়েছেন যেন আমি সমস্যা সমাধানের চেষ্টা করি। প্রয়োজনে লেফটেন্যান্ট গভর্নরকে বিষয়টি জানানোর নির্দেশও দেন অরবিন্দ কেজরিওয়াল।

 

Previous articleরাষ্ট্রপতি ও রাজ্যপালের বিরুদ্ধে আদালতে কেরালা সরকার: বিল আটকানো ‘অসাংবিধানিক’
Next articleসন্দেশখালিতে সিবিআই! রবিবাসরীয় সকালে শাহজাহানের বাড়িতে ‘সারপ্রাইজ ভিজিট’ কেন্দ্রীয় এজেন্সির