জাতীয় দলের  কোচ নিয়ে জর্জরিত পাকিস্তান, সচিনের সতীর্থ লুক রঙ্কিকে প্রস্তাব

এখন দেখার রঙ্কি এই প্রস্তাবে রাজি হন কি না

জাতীয় দলের  কোচ নিয়ে সমস্যায় পড়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। জাতীয় দলের জন্য এখনও কোচ ঠিক করতে পারেনি তারা। কোচ নির্বাচন করতে এ বার আইপিএলের দিকে নজর দিয়েছে পাক বোর্ড। মুম্বই ইন্ডিয়ান্সে সচিন তেন্ডুলকরের সঙ্গে খেলে যাওয়া ক্রিকেটারকে প্রস্তাব দিয়েছে মহসিন নকভির পাক বোর্ড।এরই পাশাপাশি,অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের প্রাক্তন উইকেটরক্ষক ব্যাটার লুক রঙ্কিকে প্রস্তাব দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ৪২ বছরের রঙ্কি ২০০৮-২০০৯ সালে আইপিএলে খেলেছেন। মুম্বই ইন্ডিয়ান্সে ছিলেন তিনি। পরে পাকিস্তান সুপার লিগে ইসলামাবাদ ইউনাইটেডের কোচ হন।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, বিশ্বের নামী কোচেরা কেউ পাকিস্তানের কোচ হতে চাইছেন না। কারণ, ইতিমধ্যেই তাঁরা হয় বিভিন্ন দেশ  বা লিগে বিভিন্ন দলের কোচের দায়িত্ব নিয়ে নিয়েছেন। তাই সে রকম নামী না হলেও রঙ্কিকে প্রস্তাব দিয়েছে পাকিস্তান।প্রথমে অস্ট্রেলিয়া ও তার পরে নিউজিল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন রঙ্কি। ক্রিকেট ছাড়ার পরে নিউজিল্যান্ডের ব্যাটিং কোচের দায়িত্ব সামলেছেন। কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে রঙ্কির। সেই কারণে তাঁকে প্রস্তাব দেওয়া হয়েছে। এখন দেখার রঙ্কি এই প্রস্তাবে রাজি হন কি না।

এর আগে প্রাক্তন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার শেন ওয়াটসন এবং প্রাক্তন ক্যারিবিয়ান অধিনায়ক ড্যারেন সামি পাকিস্তানের জাতীয় দলের প্রধান কোচ হতে রাজি হননি। যে কারণে বড় ধাক্কা খেয়েছে পিসিবি। সামি ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের হোয়াইট-বল টিমের প্রধান কোচ হিসেবে তার বর্তমান চুক্তির কথা উল্লেখ করে পিসিবি-র প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন।

পাকিস্তান সুপার লিগের ম্যাচের সময়ে করাচিতে ওয়াটসনের সঙ্গে পিসিবির শীর্ষস্থানীয় কর্মকর্তারা আলোচনা করেছিলেন। তাঁকে প্রধান কোচের পদের প্রস্তাবও দেওয়া হয়েছিল। তবে ওয়াটসন প্রথমে আগ্রহ দেখালেও, পরে সেই প্রস্তাব ফিরিয়ে দেন। সূত্রের খবর, ওয়াটসন প্রথমে আগ্রহ দেখিয়েছিলেন এবং এই প্রস্তাবে রাজিও ছিলেন। তবে তিনি কিছু আর্থিক এবং অন্যান্য শর্ত রেখেছিলেন। বোর্ডও কমবেশি ওয়াটসনের আর্থিক দাবি মেনে নিয়েছিল। তবে অজি তারকা বিরক্ত হয়েছিলেন, প্রস্তাবিত প্যাকেজের বিশদ পাকিস্তানের মিডিয়া এবং সোশ্যাল মিডিয়ায় ফাঁস হয়ে যাওয়ায়।

 

Previous articleবিডিও-কে হুমকি! হিরণকে শোকজ নির্বাচন কমিশনের
Next article“ফোন কল রেকর্ড করিয়ে মার্কেটিং”, রেখা-মোদি কথোপকথন নিয়ে মণিপুর খোঁচা কুণালের