বৈদ্যুতিক যানে নতুন যুগের সূচনা করল রাফ্ট কসমিক ইভি

এদিন তারা ৪টি ইভি বাজারে নিয়ে আসে। প্রতিটি মডেল স্বতন্ত্র ।

বৈদ্যুতিক যানের অন্যতম শীর্ষস্থানীয় নাম, রাফ্ট কসমিক ইভি। বৃহস্পতিবার তাদের অত্যাধুনিক ইভি পণ্যগুলি সর্বসমক্ষে উপস্থাপন করল৷ এদিন তারা ৪টি ইভি বাজারে নিয়ে আসে। প্রতিটি মডেল স্বতন্ত্র ।রাফ্ট কসমিক ইভি ওয়ারিয়র (স্ট্রিট ফাইটার), স্থিতিস্থাপকতা এবং শক্তিকে মূর্ত করে। রাফ্ট কসমিক ইভি ইন্দাস (রেঞ্জ কিং), পরিসীমা দক্ষতায় নতুন মান স্থাপন করে। দীর্ঘ ভ্রমণের জন্য ইন্দাস হল চূড়ান্ত সঙ্গী। রাফ্ট কসমিক ইভি ম্যাগনেটিক (ক্লাস এন্ড সিম্প্লিসিটি), নির্বিঘ্নে সরলতার সাথে পরিশীলিত ভাবে চৌম্বক গতিতে কমনীয়তা প্রকাশ করে। রাফ্ট কসমিক ইভি জান্সকার (জুয়েল অফ টি ক্রাউন), প্রতিপত্তি, পরিকাঠামো এবং কর্মক্ষমতার প্রতীক।

এদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কসমিক ইভি লিমিটেড এবং কসমিক বিড়লা গ্রুপের চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক আদিত্য বিক্রম বিড়লা৷ অন্যান্য উল্লেখযোগ্য ব্যক্তিত্বের মধ্যে, গ্রুপের চিফ এক্সেকিউটিভ অফিসার (সিইও) জিতেন্দ্র কোচার, চিফ অপারেটিং অফিসার (সিওও) বেদান্ত মিমানি, চিফ প্রোডাক্ট অফিসার (সিপিও) কুশল চৌধুরী, চিফ মার্কেটিং অফিসার (সিএমও) রাজীব শিশির নগর, চিফ টেকনোলজি অফিসার (সিটিও) কুমার সুদর্শন, মার্কেটিং হেড (এমএইচ) আদিত্যবিক্রম মালু প্রমুখ।

নীল ভট্টাচার্য এবং প্রিয়াঙ্কা ভট্টাচার্যের মতো বিশেষ অতিথিদের উপস্থিতি অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ ছিল। টেকসই পরিবহনে একটি নতুন যুগের সূচনা হয়। গ্রুপ সিইও জিতেন্দ্র কোচার ইভি লাইনআপের মাধ্যমে উন্মোচনের মঞ্চ তৈরি করেন। প্রতিটি গাড়ির বৈশিষ্ট্য বিশদে উপস্থাপন করা হয়েছিল।
কসমিক ইভি লিমিটেড এবং কসমিক বিড়লা গ্রুপের চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর আদিত্য বিক্রম বিড়লা বলেন, টেকসই গতিশীলতার ক্ষেত্রে আজ একটি উল্লেখযোগ্য মাইলফলক চিহ্নিত করা হয়েছে। উদ্ভাবন এবং শ্রেষ্ঠত্বের প্রতি রাফ্ট কসমিক ইভি-এর উৎসর্গ সত্যিই প্রশংসনীয়। আমি আত্মবিশ্বাসী যে এই অসাধারণ বৈদ্যুতিক যানগুলি শুধুমাত্র স্বয়ংচালিত শিল্পকে রূপান্তরিত করবে না বরং আগামী প্রজন্মের জন্য একটি সবুজ ভবিষ্যত গড়ে তুলতেও গুরুত্বপূর্ণ অবদান রাখবে।”

তিনি আরও বলেন, “আমি বিশ্বাস করি এটি টেকসই বৈদ্যুতিক গাড়ির মাধ্যমে পৃথিবীকে স্বাস্থ্যকর করার দিকে আমাদের ছোট পদক্ষেপ।”
অনুষ্ঠানটি বৈদ্যুতিক গতিশীলতার ক্ষেত্রে একটি বিশিষ্ট অধ্যায়ের সূচনা করে। রাফ্ট কসমিক ইভি-এর লঞ্চ ইভেন্ট শুধুমাত্র তাদের প্রযুক্তিগত দক্ষতাই প্রদর্শন করেনি বরং ইলেকট্রিক ভেহিকল শিল্পে ইতিবাচক পরিবর্তন আনার জন্য তাদের উৎসর্গকেও তুলে ধরেছে।






Previous articleরবিবার আইএসএল-এর ম্যাচে বাগানের সামনে চেন্নাইয়ান
Next article‘উচ্চাশা’ কাকে দেখাচ্ছেন? প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টাকে বাংলার ইতিহ্য মনে করালেন কুণাল