১৬ ফুট গভীর কুয়ো থেকে ১৮ ঘণ্টার চেষ্টায় দু’বছরের শিশুকে উদ্ধার!

সবাই দোটানায় ছিলেন, আদৌ শিশুটিকে বাঁচানো যাবে কিনা। যদিও শেষ পর্যন্ত উদ্ধারকারীরা সফল হলেন। মৃত্যুর মুখ থেকে দু’বছরের শিশুকে ছিনিয়ে আনলেন উদ্ধারকারীরা।

সবাই দোটানায় ছিলেন, আদৌ শিশুটিকে বাঁচানো যাবে কিনা। যদিও শেষ পর্যন্ত উদ্ধারকারীরা সফল হলেন। মৃত্যুর মুখ থেকে দু’বছরের শিশুকে ছিনিয়ে আনলেন উদ্ধারকারীরা। ঘটনাস্থল কর্নাটকের লাচেয়ান গ্রাম। খেলতে খেলতে ১৬ ফুট গভীর কুয়োতে পড়ে গিয়েছিল দুই বছরের ওই শিশুটি। একটানা ১৮ ঘণ্টা কুয়োর গভীরে আটকে ছিল। শেষ পর্যন্ত জীবিত অবস্থায় তাকে উদ্ধার করা সম্ভব হয়েছে। উদ্ধারকারীদের কৃতজ্ঞতা জানিয়েছেন শিশুর পরিবার-পরিজন ও গ্রামবাসীরা।

ঘটনার সূত্রপাত বুধবার। শিশুটি কুয়োতে পড়ে গেলেও কেউই টের পায়নি। পরে শিশুটির কান্নার শব্দে পাওয়া গেলে বিষয়টি স্পষ্ট হয়। যোগাযোগ করা হয় স্থানীয় প্রশাসনের সঙ্গে। এর পর বুধবার সন্ধ্যায় ঘটনাস্থলে উপস্থিত হয় উদ্ধারকারী দল। বুধবার সন্ধে সাড়ে ৬টা নাগাদ উদ্ধারকাজ শুরু হয়েছিল। শিশুকে বাঁচাতে ১৬ ফুটের কুয়োর সমান্তরালভাবে ২১ ফুটের একটি গর্ত খোঁড়া হয়েছিল। এইভাবে ১৮ ঘণ্টার চেষ্টায় উদ্ধার করা গিয়েছে শিশুটিকে।ঘটনাস্থলে হাজির ছিল একটি মেডিক্যাল টিম। রাখা হয়েছিল অক্সিজেন-সহ একাধিক জরুরি ব্যবস্থা ।
ঘটনাস্থলে প্রস্তুত রাখা হয়েছিল একটি অ্যাম্বুলেন্স। শিশুটিকে উদ্ধারের পর তার শারীরিক অবস্থার কথা মাথায় রেখে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া যায়।চিকিৎসকরা জানিয়েছেন, গভীর গর্তে দীর্ঘক্ষণ আটকে থাকায় শিশুটির মানসিকভাবে ভেঙে পড়েছে। তবে শারীরিক অবস্থা স্থিতিশীল।





 

Previous articleকলকাতা লিগে নতুন নিয়ম আনলো আইএফএ
Next article“কেন আটকে রেখেছেন? বিজেপি বললে ছাড়বেন?” নির্বাচন কমিশনকে কেন আক্রমণ মমতার