আজ পাঞ্জাবের বিরুদ্ধে নামছে মোহনবাগান

পাঞ্জাবের বিরুদ্ধে বেঞ্চে হাবাসের না থাকাটা যে বড় ধাক্কা, সেটা গত চেন্নাইইয়ান ম্যাচেই বোঝা গিয়েছে।

আজ পাঞ্জাব এফসি-র বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে নামছে মোহনবাগান সুপার জায়েন্ট। দলের সঙ্গে দিল্লিতে যাননি হেড কোচ আন্তেনিও লোপেজ হাবাস ও সাহাল আব্দুল সামাদ। সূত্রের খবর, নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন হাবাস। এদিকে দমকলের ছাড়পত্র না পাওয়ায় জওহরলাল নেহরু স্টেডিয়ামে থাকবে দর্শক শূন্য।তাই আজ ফাঁকা গ্যালারিতে খেলবে বাগান ব্রিগেড।

পাঞ্জাবের বিরুদ্ধে বেঞ্চে হাবাসের না থাকাটা যে বড় ধাক্কা, সেটা গত চেন্নাইইয়ান ম্যাচেই বোঝা গিয়েছে। স্প্যানিশ কোচের দুরন্ত গেম রিডিং এবং রণকৌশলেই টানা আট ম্যাচ অপরাজিত ছিল মোহনবাগান। বেঞ্চে হাবাসের অভাব অনুভূত হয়েছে ম্যাচে। পাঞ্জাব-বধের নীল নকশাও তৈরি করছেন স্প্যানিশ বসের বিশ্বস্ত সহকারী ম্যানুয়েল পেরেজ কাসকালানা।ম্যাচের আগে হাবাসের অনুপস্থিতি নিয়ে ম্যানুয়েল বলেন, ‘‘হাবাস যে শিক্ষা এবং কোচিং দর্শন দলের মধ্যে ঢুকিয়ে দিয়েছেন সেটা মাথায় রেখেই পাঞ্জাবের বিরুদ্ধে খেলবে দল। ওঁর অভাব পূরণ করা সম্ভব নয়। কিন্তু আমরা সবাই পেশাদার। এমন সময় ফুটবলে আসতেই পারে। তার জন্য তৈরি থাকতে হয়। কোচের পরামর্শ প্রত্যেকের মাথায় আছে। চেন্নাইয়ানের বিরুদ্ধে হার অতীত। ওই হার থেকে আমরা শিক্ষা নিয়ে প্রস্তুতি নিয়েছি। পাঞ্জাব লড়াকু দল। আমরা সতর্ক। তিন পয়েন্টই লক্ষ্য।’’

দিল্লিতে সবুজ-মেরুন সমর্থকদের মাঠে গিয়ে খেলা দেখার সুযোগ নেই। কারণ, খেলা হবে দর্শকশূন্য মাঠে। টিমের জন্য কতটা প্রতিকূল এই পরিস্থিতি? ম্যানুয়েলের উত্তর, ‘‘অবশ্যই কঠিন পরিস্থিতি। সমর্থকদের সামনে আমরা খেলে অভ্যস্ত। কোভিডের সময় ক্লোজড ডোরে ম্যাচ খেলতে হয়েছিল। আমরা মিস করব সমর্থকদের।’’ দিল্লির গরমও চিন্তায় রেখেছে মোহনবাগান ফুটবলারদের। বিকেল পাঁচটায় ম্যাচ হওয়ায় রাজধানীর দাবদাহের বিরুদ্ধেও খেলতে হবে।

আরও পড়ুন- রাজস্থানের বিরুদ্ধে নামার আগে ফুরফুরে মেজাজে কোহলি, গাইলেন গান

Previous articleক্ষমতায় এলেই বিজেপির দুর্নীতির পর্দাফাঁস, তৃণমূলের পথেই দাবি কংগ্রেসের
Next articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে