বিএফসিকে হারিয়ে কী বললেন লাল-হলুদ কোচ কার্লোস কুয়াদ্রাত?

এই নিয়ে ম্যাচ শেষে কুয়াদ্রাত বলেন, “ ছেলেরা যে পরিশ্রম করেছে এই ম্যাচে তাতে আমি খুবই খুশি।

গতকাল আইএসএল-এর ম্যাচে ঘরের মাঠে বেঙ্গালুরু এফসিকে হারিয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখে ইস্টবেঙ্গল এফসি। হাতে এখনও এক ম্যাচ বাকি। প্লে-অফে যেতে গেলে শুধু শেষ ম্যাচ জয় নয়, তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচের দিকেও। যদিও এখন এইসব নিয়ে মাথা ঘামাচ্ছেন না লাল-হলুদ কোচ কার্লোস কুয়াদ্রাত। বরং বিএফসি ম্যাচে যে তিন পয়েন্ট এসেছে তাতে খুশি তিনি। এই জয়কে লাল-হলুদ সমর্থকদের উৎসর্গ করেন তিনি।

এই নিয়ে ম্যাচ শেষে কুয়াদ্রাত বলেন, “ ছেলেরা যে পরিশ্রম করেছে এই ম্যাচে তাতে আমি খুবই খুশি। সত্যি বলতে খুব ভাল ফুটবল যে আমরা খেলতে পেরেছি তা নয়। বেঙ্গালুরু আমাদের থেকে ভাল খেলেছে। তবে ওরা খুব একটা ভাল সুযোগ তৈরি করতে পারেনি। শেষ পর্যন্ত আমরাই ৩ পয়েন্ট পেয়েছি। আমি খুবই খুশি।” এরপর তিনি আরও বলেন, “ অমন, সায়নরা এই ম্যাচে কার বিরুদ্ধে খেলছিল ভাবুন। সুনীল ছেত্রী, যে গত ২০ বছর ধরে দেশের সেরা লিগে খেলে এসেছে। এই ছেলেরা কলকাতা লিগে ও ডেভেলপমেন্ট লিগে খেলেছে মাত্র। হঠাৎ এক দিন তাদের ২০ হাজার বা ৫০ হাজার দর্শকের সামনে খেলতে হচ্ছে। কোনও দিন খেলতে হয়েছে মোহনবাগানের বিরুদ্ধে। ব্যাপারটা সোজা নয়। ওদের পেশিবহুল চেহারাও নেই। সবে তৈরি হচ্ছে। কিন্ত ওদের বিশাল মনের জোর আছে। যত বার মাঠে নেমেছে, তত বার নিজেদের সেরাটা দিয়েছে। সে জন্য আমি খুশি।”

এদিকে ম্যাচ শেষে সমর্থকদের জন্যও বার্তা দেন কুয়াদ্রাত। তিনি বনেল, “ বিশেষ করে সমর্থকদের জন্য ভাল লাগছে। গোটা মরশুম অনেক লড়াই করার পর শেষ পর্যন্ত সমর্থকেরা তাদের প্রিয় দলকে নিয়ে গর্ব করতে পারবেন। ওঁরা আমাদের অনেক সাহায্য করেছেন। আমাদের সঙ্গে সব জায়গায় ঘুরেছেন। আমরা যে তাঁদের কিছু প্রতিদান দিতে পারলাম, সে জন্য আমি খুশি।”

আরও পড়ুন- আজ কেকেআরের সামনে চেন্নাই, ধোনিদের বিরুদ্ধে জয়ই লক্ষ্য নাইটদের


Previous articleবড়মার ‘ঘর দখল’ ঘিরে অসভ্যতা শান্তনুর! মোদিকে ধুয়ে কড়া পদক্ষেপের আর্জি মমতাবালার
Next articleকলেরা থেকে বাঁচতে গিয়ে নৌকাডুবি! আফ্রিকার দরিদ্রতম দেশে মৃত ৯৪