গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে রাজ্যপালের নির্দেশের উল্টো আওয়াজ, প্রশংসা ব্রাত্যর

এই নিয়ে যদি রাজ্যের উচ্চশিক্ষা দফতরের সঙ্গে কোনও কথা বলতে হয় প্রয়োজনে যেন কর্মসচিব তা করেন। তাঁদের এই সাহসী সিদ্ধান্তের প্রশংসা করেছেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

রাজ্যপালের নির্দেশের উল্টো পথে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের কর্ম সমিতির সদস্যরা। ভারপ্রাপ্ত উপাচার্য হিসাবে রজত কান্ত দে যাতে কাজ চালিয়ে যেতে পারেন এবার তার পক্ষে সওয়াল করে বিশ্ববিদ্যালয়ের কর্মসচিবকে অনুরোধ জানালেন তাঁরা। এই নিয়ে যদি রাজ্যের উচ্চশিক্ষা দফতরের সঙ্গে কোনও কথা বলতে হয় প্রয়োজনে যেন কর্মসচিব তা করেন। তাঁদের এই সাহসী সিদ্ধান্তের প্রশংসা করেছেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

মঙ্গলবার কর্ম সমিতির এক বৈঠকে সদস্যরা রেজিস্টারকে অনুরোধ করে জানান, তারা চাইছেন উপাচার্য হিসেবে তাঁর কাজ চালিয়ে যান। অনুরোধ করা হয় পরিস্থিতির গুরুত্ব বিবেচনা করে এবং পড়ুয়াদের সুবিধের কথা ভেবে উপাচার্য রজত কিশোর দেকে যেন তার পদে আসীন রাখা হয়। রাজ্যপাল কর্মসচিবকে একটি মেলের মাধ্যমে উপাচার্যর দফতর সিল করার নির্দেশ দিয়েছিলেন। সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ উপেক্ষা করে উপাচার্য পদক্ষেপ নিলেও এবার বিরোধিতার পথে বিশ্ববিদ্যালয়ের কর্মসমিতি।

কর্মসমিতির এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। এক্স হ্যান্ডেলে শিক্ষামন্ত্রী কর্ম সমিতির এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে লেখেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের উচ্চ শিক্ষা দফতরের উপর আস্থা রাখার জন্য আমি গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় কর্মসমিতির সদস্যদের অভিনন্দন জানাই। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রজত কিশোর দে কে যেরকম অন্যায়ভাবে আচার্য অপসারণ করার চেষ্টা করেছিলেন তাকে তার পদে আসীন রাখার জন্য আমি প্রশংসা করছি।

 

Previous articleজিটিএ শিক্ষক নিয়োগ মামলা সিআইডি-র হাত থেকে সরালো হাইকোর্ট
Next articleবৃহস্পতিবার বাগানের সামনে বিএফসি, সুনীলদের বিরুদ্ধেও নেই সাহাল