বৃহস্পতিবার বাগানের সামনে বিএফসি, সুনীলদের বিরুদ্ধেও নেই সাহাল

ওড়িশাকে হারিয়ে আইএসএল লিগ-শিল্ড জয়ের লড়াইয়ে মোহনবাগানের উপর চাপ বাড়িয়েছে মুম্বই সিটি এফসি।

বৃহস্পতিবার আইএসএল-এর পরবর্তী ম্যাচে নামছে মোহনবাগান সুপার জায়ান্ট। প্রতিপক্ষ বেঙ্গালুরু এফসি। আর এরই মধ্যে মোহনবাগান কোচ আন্তোনিও লোপেজ হাবাসের শারীরিক অসুস্থতা নিয়ে ধোঁয়াশা অব্যাহত। স্প্যানিশ কোচের ঠিক কী শারীরিক সমস্যা, তা নিয়ে সঠিক তথ্য প্রকাশ করছে না মোহনবাগান। তাই ধন্দ বাড়ছে।

সূত্রের খবর, সংক্রমণের সমস্যা। জ্বর, সর্দি-কাশি সারলেও শারীরিকভাবে দুর্বলতার কারণেই কোচকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকরা। বৃহস্পতিবার টিমের সঙ্গে বেঙ্গালুরু যাওয়ার কথা ছিল হাবাসের। কিন্তু সোমবার ফের অসুস্থ হয়ে পড়ায় বৃহস্পতিবার বেঙ্গালুরু এফসি ম্যাচেও ডাগ আউটে সম্ভবত থাকতে পারবেন না হাবাস। মঙ্গলবারও অনুশীলনে ফিরতে পারেননি বাগানের বস। সাহাল আব্দুল সামাদেরও চোট সারেনি। আইএসএল লিগ-শিল্ড জয়ের দৌড়ে থাকার মিশনে বেঙ্গালুরু দ্বৈরথেও নেই তরুণ মিডফিল্ডার। কার্ড সমস্যায় পাওয়া যাবে না দীপক টাংরিকেও।

ওড়িশাকে হারিয়ে আইএসএল লিগ-শিল্ড জয়ের লড়াইয়ে মোহনবাগানের উপর চাপ বাড়িয়েছে মুম্বই সিটি এফসি। এক ম্যাচ বেশি খেলে সবুজ-মেরুনের থেকে পরিষ্কার পাঁচ পয়েন্টে এগিয়ে শীর্ষে থাকা মুম্বই। ২১ ম্যাচে ৪৭ পয়েন্ট মুম্বইয়ের। ২০ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সবুজ-মেরুন। শীর্ষে থেকে লিগ-শিল্ড জিততে হলে বাকি দুই ম্যাচ থেকে মোট ছ’পয়েন্ট পেতেই হবে মোহনবাগানকে। সেক্ষেত্রে বৃহস্পতিবার সুনীল ছেত্রীদের হারানোর পাশাপাশি রবিবার যুবভারতীতে ঘরের মাঠে মুম্বইয়ের বিরুদ্ধেও জিততে হবে জনি কাউকোদের।

বুধবার বেঙ্গালুরু রওনা হবে মোহনবাগান। তার আগে মঙ্গলবার যুবভারতীতে সাংবাদিক সম্মেলনে এসে হাবাসের সহকারী ম্যানুয়েল পেরেজ জানিয়ে দিলেন, দল হাবাসের নির্দেশ, পরিকল্পনা মেনেই খেলবে। ম্যানুয়েল বললেন, ‘‘আমাদের হাবাসকে ছাড়াই এগোতে হচ্ছে। কোচ সেরে উঠছে। আশা করি, দ্রুত ফিরবে। খেলোয়াড়রা জানে আমাদের পরিকল্পনা। হাবাস টিমের বস। কোচের নির্দেশ, পরিকল্পনা মেনেই আমরা খেলব। বেঙ্গালুরু সুপার সিক্সের দৌড়ে না থাকলেও আমাদের সতর্ক থাকতে হবে। সুনীল, সুরেশ, নিখিল পূজারির মতো খেলোয়াড়রা আছে। কঠিন প্রতিপক্ষ। কিন্তু লিগ-শিল্ড জিততে হলে আমাদের তিন পয়েন্ট পেতেই হবে।’

আরও পড়ুন- পাঞ্জাবের বিরুদ্ধে তিন পয়েন্ট লক্ষ্য কুয়াদ্রাতের

Previous articleগৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে রাজ্যপালের নির্দেশের উল্টো আওয়াজ, প্রশংসা ব্রাত্যর
Next articleওএমআর শিটের তথ্য না পেলে ২০১৪ টেট বাতিল করে দেব! সিবিআইকে ভর্ৎসনা হাইকোর্টের