প্রকাশ্যে মোদি সরকারের ‘ভাঁওতাবাজি’! বসিরহাটের বিজেপি প্রার্থীর ‘বাংলা বিরোধী’ মন্তব্যকে ধুয়ে দিল তৃণমূল

লোকসভা নির্বাচনে বসিরহাটে (Basirhat ) বিজেপি (BJP) প্রার্থী রেখা পাত্রের (Rekha Patra) ‘বাংলা বিরোধী’ মন্তব্যে শুরু নয়া বিতর্ক। এবার একেবারে সংবাদমাধ্যমের সামনে বসিরহাটের বিজেপি প্রার্থী সাফ জানালেন বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রের মোদি সরকারের (Modi Govt) ২ বছরের জন্য বাংলার ৫৯ লক্ষ শ্রমিককে তাঁদের মজুরি থেকে বঞ্চিত করার সিদ্ধান্ত একেবারে সঠিক ছিল। আর বাংলার মানুষ হয়েও বাংলার শ্রমিকদের বঞ্চনাকে একেবারে পাত্তা না দিয়েই মোদি সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে লোকসভা ভোটের মুখে বিজেপির বাংলা বিরোধীতার সিদ্ধান্তকে সমর্থন করে রীতিমতো তোলপাড় ফেলে দিয়েছেন বসিরহাটের বিজেপি প্রার্থী। সোমবার সেই বিজেপি প্রার্থীর সেই ভিডিওকে হাতিয়ার করেই এক্স হ্যান্ডেলে বিজেপি প্রার্থীকে ধুয়ে দিল তৃণমূল কংগ্রেস (TMC)।

সোমবার সর্বভারতীয় তৃণমূল কংগ্ৰেসের তরফে এক্স হ্যান্ডেলে পোস্ট করে জানানো হয়, বাংলা বিরোধীকে চিনে নিন। তৃণমূলের অভিযোগ, বিশ্বের যে কোনও প্রান্তে, দরিদ্র শ্রমিকদের ২ বছরের জন্য তাঁদের প্রাপ্য মজুরি থেকে বঞ্চিত করা ক্ষমার অযোগ্য অপরাধ। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘আত্মনির্ভর ভারতে’ তা কোনোভাবেই অপরাধ বলে গণ্য হয় না। লোকসভা ভোট এগিয়ে আসতেই বাংলায় বেইলি প্যাসেঞ্জারি শুরু করেছেন মোদি। আর ভোটের প্রচারে এসে বাংলার ১০০ দিনের টাকা ও আবাস যোজনা-সহ একাধিক প্রকল্পের টাকা বন্ধ করে রেখেছে বিজেপি সরকার। লোকসভা ভোট আসতেই বাংলায় এসে মানুষের মন ভোলাতে ভাওতাবাজি শুরু প্রধানমন্ত্রীর‌। শ্রমিকদের টাকা আটকে রেখে মানুষকে মিথ্যা প্রতিশ্রুতি দিচ্ছেন বলে অভিযোগ। কিন্তু বিজেপির প্রার্থী রেখা এবার স্বীকার করে নিলেন রাজ্যের নেতাদের কথা শুনেই বাংলার বকেয়া আটকে রেখেছে কেন্দ্র। অন্যদিকে, এদিন তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলন করে রাজ্যের পরিবহন মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তীর অভিযোগ, নরেন্দ্র মোদি, অমিত শাহ-সহ বঙ্গ বিজেপির নেতা, মন্ত্রীদের একমাত্র লক্ষ্য কীভাবে বাংলাকে বঞ্চনা করা যায়। সম্প্রতি একটি বেসরকারি চ্যানেলের অনুষ্ঠানে বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্র রীতিমতো দম্ভের সুরে জানান, ১০০ দিনের কাজ ও আবাস যোজনার টাকা কেন্দ্রীয় সরকার আটকে রেখে বেশ করেছে। আর মোদি সরকারের এই আর্থিক বঞ্চনার মধ্যে দিয়ে বাংলার মানুষকে আর্থিক এবং সামাজিক দিক থেকে দূর্দশার মধ্যে ফেলাই মোদি সরকারের এক এবং অদ্বিতীয় লক্ষ্য। মন্ত্রী এরপরই মনে করিয়ে দেন, ২০২১ এর নির্বাচনে বাংলাকে দখল করতে পারেনি বিজেপি। তারপরই রীতিমতো প্রতিহিংসার রাজনীতি শুরু বিজেপির। তবে আসন্ন নির্বাচনে বাংলার মানুষ ভোটের মাধ্যমে মোদি সরকারের জুমলাবাজির বিরুদ্ধে রায় দিয়ে ফের বিজেপির বাড়বাড়ন্ত বন্ধ করবেন বলেই মত পরিবহন মন্ত্রীর।

তৃণমূলের পোস্ট করা ভিডিওতে রেখাকে প্রকাশ্যে বলতে শোনা যাচ্ছে, যদি কেন্দ্র থেকে টাকা বন্ধ করে দিয়ে ভালোই করেছে। এরপর তাঁকে বলতে শোনা যায় আসন্ন নির্বাচনে বিজেপি ক্ষমতায় এলে রাজ্যের বকেয়া টাকা মিটিয়ে দেওয়া হবে। যদিও কেন্দ্রীয় বঞ্চনাকে পাত্তা না দিয়েই নিজের উদ্যোগে বাংলার শ্রমিকদের পাশে দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যে, আবাস যোজনা সহ একাধিক প্রকল্পের বকেয়া টাকা ফিরিয়ে দেওয়ার কাজ ইতিমধ্যে শুরু করেছে রাজ্য।

 

Previous articleবিজেপির ইস্তাহারে “নাগরিকত্ব গ্যারান্টি” নেই মোদির! ক্ষোভে ফুঁসছেন মতুয়ারা
Next article“মমতাকে টার্গেট করতেই সন্দেশখালি নিয়ে রং চড়াচ্ছে বিজেপি”! দাবি রাকেশ টিকাইতের