বিজেপির গ্যারেন্টি ‘সাম্প্রদায়িক হিংসা’! জোট বেঁধে বদলে দিন: অসমে বার্তা মমতার

বিজেপি ভাঁওতাবাজ। ওদের গ্যারেন্টি সাম্প্রদায়িক হিংসা। বিজেপি আটকাতে এবার জোট বাঁধুন। বদলে দিন। বুধবার, অসমের শিলচরে দলীয় প্রার্থীদের সমর্থনে প্রচার সভা থেকে মোদি সরকারকে ধুয়ে দিলেন তৃণমূল (TMC) সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিন, সভা থেকে তীব্র আক্রমণ করে মমতা বলেন, মোদি সরকার দেশ বেচে দিয়েছে। আবার যদি জেতে দেশের গণতন্ত্রকে বেচে দেবে। আর নির্বাচনও হবে না। এরপরেই বাংলার উদাহরণ তুলে তৃণমূল (TMC) সুপ্রিমো বলেন, আমরা যদি বিজেপিকে আটকাতে পারে, আপনারা কেন পারবেন না? বাংলা থেকে শিলচর কতদূর!

এদিন অসমের বিজেপি সরকারকেও নিশানা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, আদিবাসী ভাইবোনেরা কোনও বিচার পায় না। মণিপুর মহিলাদের উপর নির্মম অত্যাচারের প্রসঙ্গে তুলে মমতা বলেন, আজও মেয়েরা বিচার চেয়ে ঘুরে বেড়াচ্ছে। অসমে জোট বেঁধে লড়াইয়ের বার্তা দেন তৃণমূল সুপ্রিমো। তিনি বলেন, শিলচরে বাঙালি হিন্দু-মুসলিম এক হলে ৭০ শতাংশ ভোট। অসমীয়ারা আছেন ৩০ শতাংশ। সুতরাং একজোট হলে বিজেপিকে হটিয়ে দেওয়া যাবে। এরপরেই মমতা প্রতিশ্রুতি দেন, “আমি কথা দিয়ে যাচ্ছি রাধেশ্যামবাবু ও আরও দুজন প্রার্থীকে জেতান, আগামী বিধানসভা নির্বাচনে সব আসনে প্রার্থী দেব”।

মোদি সরকারকে তীব্র আক্রমণ করে তৃণমূল সভানেত্রী বলেন, কেন্দ্রীয় সরকার জুমলাবাজ। কারও জন্য কিছু করবে এটা বিশ্বাস করবেন না। বাংলার মুখ্যমন্ত্রীর কথায়, ”আমরা যদি লড়তে পারি আপনাদের সাহস নেই কেন? বাংলা থেকে শিলচর, গুয়াহাটি কতদূর? এই তো শিলিগুড়ির বর্ডার!”

বাংলার সঙ্গে অসমের পুরনো সম্পর্কের কথা মনে করান মমতা। বলেন, ”অসমে বোরোদের গণ্ডগোল হয়েছিল। আমরা আলিপুরদুয়ারে নিয়ে গিয়েছিলাম। সেখানে আমরা শেল্টার দিয়েছিলাম”। আশ্বাস দিয়ে তৃণূল সুপ্রিমো বলেন, ”এখানে যদি অত্যাচার হয়, আপনাদের জন্য বাংলা আছে। আপনাদের পাশে। বাংলাকে আপনার ঘরবাড়ি ভাবতে পারেন। আপনার নিজের জায়গায় নিশ্চয়ই থাকবেন। আমরা আপনাদের ভালোবাসি। আমরা একখানা রুটি খেলে আধখানা রুটি দেওয়ার ক্ষমতা আছে।”

NRC-CAA থেকে শুরু করে ইউনিফর্ম সিভিল কোড দিয়ে মোদি সরকারকে তুলোধনা করেন মমতা। তাঁর কথায়, কোনও প্রতিশ্রুতি রাখেনি মোদি সরকার। ২ কোটি বেকারদের চাকরি দেবে বলেও, কেন্দ্র সরকারের ১০ লক্ষ পদ খালি পড়ে আছে, চাকরি দেয়নি। “টাকা নাই, বিজেপির বাক্সে ভোট নাই”।




Previous articleসিভিল সার্ভিসে বাংলার গর্ব ওয়ার্শিদ-জয়শ্রীরা, নজির রাখলেন শিক্ষার মানের
Next articleরাজ্যবাসীর মঙ্গল কামনায় বাখরাহাটে বড় কাঁছারি মন্দিরে পুজো অভিষেকের