ফল নিয়ে আশাবাদী, উত্তরের তিন কেন্দ্রে আনন্দ মিছিলে মাতল তৃণমূল

ভোট গ্রহণ শেষের আগেই আনন্দ মিছিলের ডাক দিয়েছিল কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলা তৃণমূল কংগ্রেস। সেইমত ভোটগ্রহণ হওয়ার পরই উত্তরের এই তিন জেলার তৃণমূল কর্মী সমকর্থকেরা মেতে উঠলেন আনন্দ মিছিলে।

আলিপুরদুয়ারে সারাদিনের ভোট পর্ব মিটতেই হাসি ফুটলো তৃণমূল নেতা কর্মীদের মুখে। সারাদিনের ভোটের গতি প্রকৃতি দেখে বিপুল ব্যাবধানে জয় নিশ্চিত হতেই, আলিপুরদুয়ার বক্সা ফিডার রোডে আনন্দ মিছিল করল তৃণমূল কর্মী সমকর্থকেরা। তার আগে তৃণমূলের জেলা নির্বাচনী কার্যালয়ে ভোট শেষে কর্মীদের ধন্যবাদ জ্ঞাপন করে এক অনুষ্ঠান হয়। সেখানে প্রতিটি বুথের প্রতি কর্মীকে ধন্যবাদ জানান জেলা তৃণমূলের সভাপতি তথা লোকসভার প্রার্থী প্রকাশ চিক বাড়াইক। এছাড়াও ওই অনুষ্ঠান ও আনন্দ মিছিলে উপস্থিত ছিলেন জেলা তৃণমূলের চেয়ারম্যান গঙ্গা প্রসাদ শর্মা, মৃদুল গোস্বামী, ভাস্কর মজুমদার, সঞ্জিব ধর প্রমুখ। ওই মিছিলে মহিলা ও ছাত্র যুবদের ভিড় ছিল লক্ষণীয়।

অন্যদিকে কোচবিহার লোকসভায় তৃণমূল প্রার্থী জগদীশ বর্মা বসুনিয়ার জয় প্রায় নিশ্চিত। সময় শুধু অপেক্ষা ফল ঘোষনার। তার আগে দলের কর্মীদের মধ্যে শুভেচ্ছা বিনিময় করতে কোচবিহারে ভোট শেষ হতেই উচ্ছ্বাসে হল আনন্দ মিছিল। জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক বলেন বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক সহ সেই দলের নেতাদের হাজারও অপচেষ্টার পরেও কোচবিহারের মানুষ দলের প্রার্থীকে জোড়া ফুল চিহ্নে ভোট দিয়েছেন এটাই তাদের বিশ্বাস। সেই বিশ্বাস থেকে দলের কর্মীদের নিয়ে এই আনন্দ মিছিল আয়োজন করা হয়েছে। জানা গেছে কোচবিহার দাস ব্রাদার্স মোড় থেকে এই আনন্দ মিছিল বেড়িয়ে শহর ঘোরে।

প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের আগের রাত থেকেই তৃণমূলকে বাধা দিতে চেষ্টা চালাচ্ছিল বিজেপি। দিনহাটায় উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহকে ভেটাগুড়ি যাওয়ার রাস্তায় বিজেপি সন্ত্রাস করে বলে অভিযোগ। মাথাভাঙ্গার নয়ারহাটে তৃণমূল এজেন্টকে মারধরের অভিযোগ উঠেছে। তুফানগঞ্জের বারোকোদালী গ্রামে নির্বাচনের জন্য অস্থায়ী পার্টি অফিসে আগুন লাগিয়ে পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। এছাড়াও একাধিক এলাকায় বিজেপির বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ উঠেছে। উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহের দাবি ,বিজেপি প্রার্থী নিশীথ প্রামসণিকের মদতে হিংসা সন্ত্রাসের ঘটনা ঘটেছে।

একইভাবে জলপাইগুড়ি কেন্দ্রে প্রার্থী ড.নির্মলচন্দ্র রায়কে সঙ্গে নিয়ে বিশাল আনন্দ মিছিল করল তৃণমূল নেতা কর্মীরা। মিছিলে মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। প্রসঙ্গত, এই তিন কেন্দ্রে ২০১৯ সালে জিতেছিল বিজেপি।

 

 

Previous articleবিরাটের উত্তরে চমকে গেলেন দীনেশ, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও
Next articleশিল্প ক্ষেত্রে অনন্য অবদানের স্বীকৃতি, সংবর্ধিত সঞ্জীব পুরী এবং রাজীব মেমানি