শিল্প ক্ষেত্রে অনন্য অবদানের স্বীকৃতি, সংবর্ধিত সঞ্জীব পুরী এবং রাজীব মেমানি

সংবর্ধনা দেওয়া হল‌ আইটিসি লিমিটেডের চেয়ারম্যান সঞ্জীব পুরী এবং রাজীব মেমানিকে।কনফেডারেশন অফ ইন্ডিয়ান ইন্ডাস্ট্রিসের প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার জন্য এই সংবর্ধনা দেওয়া হয়।

প্রধান অতিথি সঞ্জীব পুরী পরিবর্তন ও এর গ্রহণযোগ্যতা নিয়ে বক্তব্য রাখেন। তিনি উন্নতি ও সফল হওয়ার জন্য পরিবর্তনের তিনটি গুরুত্বপূর্ণ দিক সম্পর্কে কথা বলেছেন: পরিবর্তনের ইচ্ছা, ক্ষমতায়ন এবং অভিযোজন যোগ্যতা।

তিনি ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি, কানপুর এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়ার্টন স্কুল অফ বিজনেসের প্রাক্তন ছাত্র। পুরী ১৯৮৬ সালের জানুয়ারিতে আইটিসি-তে যোগদান করেন। আইটিসি এবং এর সহযোগী সংস্থাগুলিতে তিন দশকেরও বেশি সময় ধরে তিনি বিভিন্ন ব্যবসায়িক নেতৃত্বের পদে অধিষ্ঠিত হয়েছেন এবং উৎপাদন, অপারেশন এবং তথ্য ও ডিজিটাল প্রযুক্তিতে বিস্তৃত দায়িত্বও পরিচালনা করেছেন। পুরী জুলাই ২০১৬ থেকে জানুয়ারি ২০১৭-এর মধ্যে ITC-এর চিফ অপারেটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন এবং তার আগে ডিসেম্বর ২০১৪ সাল থেকে এফএমসিজি বিজনেসের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে, তিনি ডিসেম্বর ২০০৯ থেকে তামাক বিভাগের বিভাগীয় প্রধান নির্বাহী ছিলেন, যার অতিরিক্ত দায়িত্ব ছিল। আগস্ট ২০১২ থেকে কোম্পানির ট্রেড মার্কেটিং এবং ডিস্ট্রিবিউশন ভার্টিক্যাল। তিনি ITC ইনফোটেক ইন্ডিয়া লিমিটেড (‘I3L’), ITC এর সম্পূর্ণ মালিকানাধীন একটি সহযোগী প্রতিষ্ঠানের নেতৃত্ব দেন, মে ২০০৬ থেকে আগস্ট ২০০৯ পর্যন্ত এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে। বর্তমানে, পুরী I3L এবং এর চেয়ারম্যান যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্রে সম্পূর্ণ মালিকানাধীন সহায়ক সংস্থাগুলি৷ পুরী অক্টোবর ২০০১ থেকে এপ্রিল ২০০৬ এর মধ্যে সূর্য নেপাল প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন, নেপালে আইটিসি-এর একটি যৌথ উদ্যোগের সহায়ক কোম্পানি এবং বর্তমানে এটির চেয়ারম্যান।

বর্তমানে, পুরী সিআইআই-এর সভাপতি-নির্বাচিত। তিনি ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি, গান্ধীনগরের বোর্ড অফ গভর্নরসের চেয়ারম্যান, CII-ITC সেন্টার অফ এক্সিলেন্স ফর সাসটেইনেবল ডেভেলপমেন্টের উপদেষ্টা পরিষদ, CII অ্যাসোসিয়েশন কাউন্সিলের পাশাপাশি CII মেম্বারশিপ কাউন্সিল এবং CII ইকোনমিক এর সদস্য। অ্যাফেয়ার্স কাউন্সিল। পুরী হায়দরাবাদের ইন্ডিয়ান স্কুল অফ বিজনেসের গভর্নিং বোর্ড এবং এক্সিকিউটিভ বোর্ডেও রয়েছেন। তিনি ইউএস-ইন্ডিয়া স্ট্র্যাটেজিক পার্টনারশিপ ফোরামের বোর্ডের একজন পরিচালক, টেকসই উন্নয়নের জন্য ওয়ার্ল্ড বিজনেস কাউন্সিল দ্বারা প্রতিষ্ঠিত ‘বিজনেস কমিশন টু ট্যাকল ইনইক্যালিটি’-এর কো-চেয়ার, ব্রিকস বিজনেস কাউন্সিলের সদস্য এবং এছাড়াও একজন সদস্য। ফলিত অর্থনৈতিক গবেষণা জাতীয় কাউন্সিলের গভর্নিং বডি।

প্রাক্তন চেয়ারম্যান, কনফেডারেশন অফ ইন্ডিয়ান ইন্ডাস্ট্রিজ, ইস্টার্ন রিজিয়ন, বলেছেন, “মিস্টার পুরী এবং মিঃ মেমানির অবদান আমাদের বৃদ্ধি ও বিকাশের জন্য অমূল্য। আজ আমরা তাদের উৎসর্গ এবং অর্জন উদযাপন করছি।”

অনুষ্ঠানে শিল্পপতিদের বিশিষ্ট সমাবেশে উপস্থিত সঞ্জীব পুরী এবং রাজীব মেমানিকে ফুলের তোড়া এবং স্মারক উপহার দিয়ে শুরু হয়, যা সংশ্লিষ্ট ক্ষেত্রে তাদের অসামান্য নেতৃত্বের জন্য কৃতজ্ঞতার প্রতীক।রাজীব মেমানি বলেছেন, “পেশাদার চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট হিসেবে এবং আর্নস্ট অ্যান্ড ইয়াং-এর চেয়ারম্যান হিসেবে, আমি এই পদে কাজ করতে পেরে সম্মানিত এবং মূল চ্যালেঞ্জ ও সুযোগগুলি মোকাবেলায় শিল্পের সমকক্ষদের সাথে সহযোগিতা করার জন্য উন্মুখ।”




Previous articleফল নিয়ে আশাবাদী, উত্তরের তিন কেন্দ্রে আনন্দ মিছিলে মাতল তৃণমূল
Next articleপ্যারিসে ইরানের দূতাবাসে ঢুকে উড়িয়ে দেওয়ার হুমকি! ধৃত ১