বাড়ল মমতা – অভিষেকের নিরাপত্তা, জনসভাতেও আঁটোসাঁটো নজরদারি

গরমের দাবদাহ উপেক্ষা করে লোকসভা ভোটের প্রচারে রাজ্যের বিভিন্ন প্রান্তে দৌড়ে বেড়াচ্ছেন তৃণমূল সভানেত্রী। অভিষেকও কখনও রোড শো আবার কখনও জনসভা করছেন।

তৃণমূল কংগ্রেসের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) টার্গেট করেছে জঙ্গিরা। মুম্বই হামলার অন্যতম চক্রী ডেভিড হেডলির শাগরেদ রাজারাম রেগের রেইকির খবর প্রকাশ্যে আসতেই অভিষেকের নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভোটের মুখে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা (CM security) নিয়েও সজাগ লালবাজার। বিশেষ নজর মমতা – অভিষেকের (Mamata Banerjee – Abhishek Banerjee) জনসভা ও রোড শো কর্মসূচিতে।

লোকসভা ভোটের মধ্যে বড় খবর সামনে এনেছে কলকাতা পুলিশ (Kolkata Police)। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) উপর হামলার ছক ২৬/১১-র মুম্বই হামলার জঙ্গির! মুম্বই (Mumbai) থেকে রাজারাম রেগে নামে ওই সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। তাঁকে কলকাতায় নিয়ে আসা হয়েছে।সোমবার সাংবাদিক বৈঠক করে কলকাতা পুলিশের (Kolkata Police) তরফে জানান হয়, গত সপ্তাহে অভিষেকের বাড়ি রেইকি করে মুম্বইয়ের ২৬/১১-র ওই জঙ্গি। রাজারাম কলকাতায় এসে শেক্সপিয়ার সরণি এলাকায় একটি হোটেলে উঠেছিল বলে পুলিশ সূত্রে খবর। অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর পিএ-র মোবাইল নম্বরও জোগাড় করেছিল বলে জানায় কলকাতা পুলিশ। রাজারামকে মুম্বই থেকে গ্রেফতার করে কলকাতায় নিয়ে আসা হচ্ছে। এরপরই অভিষেকের বাড়ি ও ক্যামাক স্ট্রিটের অফিসে নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সূত্রের দাবি, মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়ি, নবান্ন এবং তাঁর দলীয় কার্যালয়ের নিরাপত্তা বাড়ানো হচ্ছে।গরমের দাবদাহ উপেক্ষা করে লোকসভা ভোটের প্রচারে রাজ্যের বিভিন্ন প্রান্তে দৌড়ে বেড়াচ্ছেন তৃণমূল সভানেত্রী। অভিষেকও কখনও রোড শো আবার কখনও জনসভা করছেন। মঙ্গলবার মমতা ও অভিষেকের জনসভায় চেকিং বাড়াতে নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর। যাঁরা সভাস্থলে আসছেন তাঁদের মেটাল ডিটেক্টর গেটে দুবার করে পরীক্ষা করা হচ্ছে। সন্দেহভাজন কাউকে দেখতে পেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে। এদিন দার্জিলিং ও মালদহ দক্ষিণে অভিষেকের কর্মসূচি রয়েছে। বীরভূম ও পূর্ব বর্ধমানে সভা করবেন মমতা।

 

Previous articleচোখের জলে মায়ের ছবি হাতে মনোনয়নে শতাব্দী, জনসুনামিতে ভাসলেন ইউসুফ
Next articleদেবকে দেখেই “জয় শ্রীরাম” স্লোগান! এগিয়ে গিয়ে বিজেপি কর্মীকে বুকে টানলেন তৃণমূল প্রার্থী