ভোটারদের পরামর্শ নিতে কিউআর কোড, ট্রেনে অভিনব প্রচারে চমক পার্থর

এ ছাড়াও মুঠোফোনের যুগে নেতা-কর্মীরাও কিউআর কোডটি ভোটারদের কাছে পৌঁছে দেবেন। সেখানে পাওয়া মতামত তৃণমূল নেতৃত্ব প্রার্থীর কাছে পৌঁছে দেবেন

চন্দন বন্দ্যোপাধ্যায়

ভোটারদের জন্য কিউআর কোডের ব্যবস্থা করেছেন ব্যারাকপুরের তৃণমূল প্রার্থী পার্থ ভৌমিক। আজ শনিবার প্রচন্ড গরম উপেক্ষা করে অভিনব প্রচার করলেন তৃণমূল প্রার্থী পার্থ ভৌমিক। নৈহাটি স্টেশন থেকে ব্যারাকপুর স্টেশন পর্যন্ত ট্রেন যাত্রা করে নিত্যযাত্রীদের সঙ্গে কথা বললেন, তাদের অভিযোগ শুনলেন এবং জিতলে সমস্যার সমাধান করার আশ্বাস দিলেন। এদিন তিনি জানান, আপাতত ঠিক হয়েছে ব্যারাকপুর লোকসভার সাতটি বিধানসভা ব্যারাকপুর, নৈহাটি, ভাটপাড়া, নোয়াপাড়া, জগদ্দল এবং আমডাঙাতে একটি করে কিয়স্ক বসানো হবে। সেই কিয়স্কেই থাকবে কিউআর কোডটি। সেখানে স্ক্যান করলেই ব্যারাকপুরে বাসিন্দারা নিজ নিজ পরামর্শ দিতে পারবেন পার্থকে। এ ছাড়াও মুঠোফোনের যুগে নেতা-কর্মীরাও কিউআর কোডটি ভোটারদের কাছে পৌঁছে দেবেন। সেখানে পাওয়া মতামত তৃণমূল নেতৃত্ব প্রার্থীর কাছে পৌঁছে দেবেন।

কেন এই কিউআর কোড? সে প্রশ্নেরও জবাব দিলেন তিনি। বললেন,আমরা চাই সাধারণ মানুষ আমাদের প্রার্থীর কাছে কী চান, তা যেন তিনি জানতে পারেন। মানুষ যেমনটা চাইবেন আমাদের প্রার্থী সেই ভাবেই প্রচার করবেন। এমনকি, যে সব পরামর্শ ব্যারাকপুরের মানুষ দেবেন, জয়ী হয়ে তা কার্যক্ষেত্রে প্রয়োগের ব্যবস্থা করবেন তৃণমূল প্রার্থী। এরই পাশাপাশি তিনি জানান, ব্যারাকপুর শিল্পাঞ্চলে গুন্ডারাজ বন্ধ করে শান্তি সম্প্রীতি প্রতিষ্ঠা করা তার অন্যতম লক্ষ্য। ২০১৯-এ অর্জুন সিং জয়ী হওয়ার পর কত মানুষের রক্ত ঝরেছে, প্রাণ গিয়েছে, তারও পরিসংখ্যান তুলে ধরেন তিনি।

প্রার্থী জানিয়েছেন, যেকোনও কম্পিটিটিভ পরীক্ষার জন্য মেধাবী ছাত্রছাত্রীদের জন্য বিনা মূল্যে স্টাডি সেন্টার হবে। ব্যারাকপুরের মানুষ যদি তৃণমূল কংগ্রেসকে নির্বাচিত করে, তাহলে জনসাধারণের সুবিদার্থে আগামীদিনে মেট্রো রেলের সুবিধা ব্যারাকপুর অবধি নয়, কল্যাণী অবধি চেষ্টা করবেন। প্রচারে বেরিয়ে জনসাধারণের উদ্দেশ্যে তিনি বলেছেন, আগামিদিনে ব্যারাকপুর এক্সপ্রেসওয়ের দুধারে শিল্পোদ্যান নির্মাণ করা হবে, তাছাড়াও চটশিল্পের শ্রমিকদের কাঁধে কাঁধ মিলিয়ে, তাদের সুবিদার্থে লড়াই চলবে। ব্যারাকপুরের গঙ্গার দু’ধারে পর্যটন কেন্দ্র গড়ে তোলা হবে। বড়মা’র মতো করেই, শ্যামনগর মুলা জোড় কালীবাড়ি, আমডাঙা কালীবাড়িকে পর্যটনের মানচিত্রে আনা হবে।

প্রসঙ্গত, পার্থর রাজনৈতিক জীবনের সূচনা ব্যারাকপুর থেকেই। ছাত্র থেকে শুরু করে যুব রাজনীতি করেছেন এই শিল্পাঞ্চলেই। ২০১১ সালে ব্যারাকপুর লোকসভার অধীন নৈহাটি বিধানসভা থেকে জিতে বিধায়ক হয়েছেন। ২০২২ সালের অগস্ট মাসে জায়গা পেয়েছেন রাজ্য মন্ত্রিসভায়। কিন্তু এ বার সেই পার্থকেই ব্যারাকপুর থেকে লোকসভার প্রার্থী করেছে তৃণমূল। বিজেপি থেকে তৃণমূল এসে লোকসভা ভোটের টিকিট না পেয়ে আবারও বিজেপিতে গিয়ে ব্যারাকপুর থেকে প্রার্থী হয়েছেন অর্জুন সিং। এমন যুদ্ধে নেমে তাই নতুন পদ্ধতিতে ব্যারাকপুরের মানুষের থেকে নতুন করে মতামত নেওয়ার কথা ভেবেছেন তিনি।




 

 

Previous articleফের চাপে ভারতীয় কুস্তি ফেডারেশন, দেওয়া হল নির্বাসনের হুমকি
Next articleভালো সময়েই ৩০৩, এবার ২০০ পেরোবে না! বিজেপিকে তীব্র কটাক্ষ মমতার