‘বিজেপির দালাল’কে হঠান! ইউসুফের সমর্থনে রোড শো থেকে অধীরকে ধুয়ে দিলেন অভিষেক

বহরমপুরের (Behrampore) মেগা রোড শো (Road Show) থেকেই ‘ভূমিপুত্র’ কংগ্রেস প্রার্থী তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীকে (Adhir Ranjan Chaudhury) তুলোধনা করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। প্রশ্ন তুললেন, বাংলার প্রতি বঞ্চনার প্রতিবাদে কেন্দ্রের বিরুদ্ধে কেন কোনও কথা বলেননি অধীর? একই সঙ্গে অভিষেক বলেন, দিল্লিতে যখন জোটের বৈঠকে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যারে পাশে বসে সভা করছেন, তখন অধীর চৌধুরী নেত্রীকে কটাক্ষ করছেন। ইউসুফকে (Yusuf Pathan) পাশে নিয়েই বহরমপুরে ‘বিজেপির এজেন্টকে’ (BJP Agent) উৎখাতের ডাক দেন তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক।

 

এক ইঞ্চিও জমি ছাড়বেন না! মানুষকে যিনি একেবারে টেকন গ্র্যান্টেড নিয়েছেন তাঁকে কোনও ক্ষমা নয়। বুধবার বহরমপুরের মাটিতে দাঁড়িয়ে এভাবেই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীকে একহাত নিলেন বুধবার বহরমপুরের তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠানের হয়ে রোড শো করেন অভিষেক। এদিন অভিষেকের বক্তব্যের সিংহভাগই ছিল বাংলার মানুষ তথা বহরমপুরবাসীর প্রতি অধীরের লাগাতার মিথ্যাচার ও ভাঁওতাবাজি প্রসঙ্গ। কীভাবে বহরমপুরবাসীর সঙ্গে লাগাতার অন্যায় করে চলেছেন অধীর এদিন সেই প্রসঙ্গ তুলে ধরেন অভিষেক। সাফ জানান, বহরমপুরে এবার ৪ নম্বরে থাকবেন অধীর। ৪ জুন নির্বাচনের ফলাফল বেরলে এই ছবিই স্পষ্ট হবে বলে চ্যালেঞ্জ অভিষেকের।

এদিন অভিষেক সাফ জানান, সারা দেশে যেখানে আমাদের লড়াই বিজেপির বিরুদ্ধে, সেখানে শুধুমাত্র বাংলার এই কেন্দ্রে (বহরমপুর) বিজেপির ‘এজেন্টকে’ আগে উৎখাতের ডাক দেন অভিষেক। তিনি বলেন, ২০০৪ থেকে ২০১৪ সাল পর্যন্ত কংগ্রেস কেন্দ্রে ক্ষমতায় থাকলেও বহরমপুরের জন্য কী করেছেন অধীর? এরপরই লোকসভা ভোটে বিরোধী জোট বাংলায় এক হয়ে বিজেপি সরকারের বিরুদ্ধে আওয়াজ তুলতে চাইলেও তা নিজের মর্জিমাফিক বাধা দিয়েছেন অধীর। আর সেকারণেই বাংলায় বিরোধীরা একসঙ্গে লড়ার চেষ্টা করলেও নিজের গড় বাঁচানোর রাজনীতিতে মত্ত হয়ে এমন সিদ্ধান্ত নিয়েছেন অধীর। এরপরই অধীরকে বহরমপুরে বিজেপির এজেন্ট কটাক্ষ করে অধীরের বিজেপির সঙ্গে সমঝোতার একাধিক অডিও রোড শো থেকেই বহরমপুরবাসীকে শোনান অভিষেক। পাশাপাশি বিজেপির সঙ্গে গাঁটছড়া বেঁধে সারদা কর্তা সুদীপ্ত সেনের চিঠিতে নাম থাকা সত্ত্বেও তাঁকে একবারও ডাকেনি মোদি সরকারের তদন্তকারী সংস্থা। কিন্তু রাজনৈতিক প্রতিহিংসার কারণে তিনি ও তাঁর পুরো পরিবারকে ইডি, সিবিআই দিয়ে হেনস্থা করতে এক পা-ও পিছু হঠছে না কেন্দ্র সরকার।

তবে এদিন আক্ষেপের সুরে অভিষেক বলেন, আমরা সবাই কংগ্রেস থেকে এলেও আজ বাংলায় কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের অবস্থা দেখলে খারাপ লাগে। পাশাপাশি রাম-বামের হাত ধরে অধীর যে কোনও উপায়ে বহরমপুরে নিজের ‘দাদাগিরি’ অব্যহত রাখতে নীতি, আদর্শ জলাঞ্জলি দিতে একবারও ভবেননি। একদিকে যেমন রাজ্যবাসীকে মিথ্যা বলে গোপনে তিনি বিজেপির হয়ে সলতে পাকাচ্ছেন ঠিক তেমনই সিপিএমের হয়ে মহম্মদ সেলিমের সমর্থনে প্রচারও সারছেন। তবে এসব কথায় আর বহরমপুরবাসীকে না বিশ্বাস করার বার্তা দেন অভিষেক। পাশাপাশি বাংলার লাগাতার বঞ্চনা নিয়ে যেখানে তৃণমূল লাগাতার বিজেপির সঙ্গে নাহ্য পাওনা আদায়ে লড়াই চালিয়ে যাচ্ছেন সেখানে বাংলার মানুষদের জন্য একটিও শব্দ খরচ করতেও শোনা যায়নি বহরমপুরের বিদায়ী সাংসদকে। সবসময় বিজেপির কথায় সমর্থন জানিয়ে রাজ্যের পদক্ষপের লাগাতার বিরোধিতা করেছেন। এরপরই অভিষেক মনে করিয়ে দেন ৫ বছর একটা লোককে ভরসা করছেন আর তিনি দায়িত্ব নিয়ে কংগ্রেস কর্মী ও সাধারণ মানুষের বিশ্বাস প্রতিনিয়ত ভাঙছেন। তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক মনে করিয়ে দেন, যেখানে দেশে রাহুল, সোনিয়া-সহ কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব বিজেপিকে উৎখাতের কথা বলছেন সেখানে বাংলায় দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের মিথ্যা সমালোচনা করে বাম প্রার্থী মহম্মদ সেলিমের হাত ধরে ভোটের রাজনীতির করতে ব্যস্ত বহরমপুরের কংগ্রেস প্রার্থী।

 

এরপরই বিরোধীদের রামধনু জোটকে কটাক্ষ করে অভিষেক বলেন, ভোট চলাকালীন বিরোধীদের বাড়া ভাতে ছাই সুপ্রিম কোর্টের। বিরোধীদের দুটি ইস্যু ছিল সন্দেশখালি ও এসএসসি। আর দুটি কেসেই বিরোধীদের মুখ পুড়েছে। তবে এদিন ইউসুফের পাশে দাঁড়িয়ে বহরমপুরের দায়ভার নিজের কাঁধে তুলে অভিষেক বলেন, ইউসুফ ভাই আমাকে বলেছে আমি গত দু’মাসে যা পরিশ্রম করেছি আগামী ৫ বছরে তা আরও বাড়বে। দলিয় নেতা, কর্মীদের উদ্দেশে অভিষেকের বার্তা সবথেকে বড় ব্যবধান যেন বহরমপুর থেকেই হয়। আগামী ১৩ মে বহরমপুরে চতুর্থ দফার নির্বাচন। আর সেদিন গরমকে উপেক্ষা করেও সকাল সকাল বহরমপুরবাসীকে অধীরের বিরুদ্ধে ভোট দেওয়ার আর্জি জানান অভিষেক। পাশাপাশি কথা দেন, আগামী ৪ তারিখ ফলাফল ঘোষণার পর তিনি ফের বহরমপুরে এসে ইউসুফকে নিয়ে বিজয় যাত্রা করবেন।

 

Previous articleপ্রচারেও মন পড়েছিল সুপ্রিম-রায়ের দিকে: চাকরি বাতিল ইস্যুতে বিজেপিকে নিশানা মমতার
Next articleফের দোহা ডায়মন্ড লিগে পারফর্ম করবেন নীরজ চোপড়া