উচ্চ মাধ্যমিকে রেকর্ড রেজাল্ট হুগলির, প্রথম দশে জেলার ১৩ পড়ুয়া

প্রকাশিত হয়েছে উচ্চ মাধ্যমিকের ফলাফল (HS results)। রাজ্যে পাশের হার ৯০ শতাংশ। এদিন উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য (Chiranjib Bhattacharya) ফলাফল ঘোষণা করতেই দেখা গেল হুগলির (Hooghly ) জয়জয়কার। প্রথম ১০ জনের মেধা তালিকার মধ্যে ১৩ জন পরীক্ষার্থী রয়েছেন যাঁরা হুগলি জেলার বাসিন্দা। মেয়েদের মধ্যে প্রথম হয়েছেন স্নেহা ঘোষ (Sneha Ghosh), তিনি হুগলির চন্দননগর কৃষ্ণভাবিনী নারী শিক্ষা মন্দিরের (Krishna Bhabini Nari Siksha Mandir) ছাত্রী। প্রাপ্ত নম্বর ৪৯৩।

প্রথম দশের মেধা তালিকায় রাজ্যের মধ্যে ষষ্ঠ স্থানে রয়েছেন মাহেশ রামকৃষ্ণ আশ্রমের (Ramkrishna Ashram, Mahesh) রুদ্র দত্ত, প্রাপ্ত নম্বর ৪৯১। যুগ্মভাবে এই স্থানে রয়েছেন হুগলি কলেজিয়েট স্কুলের অভ্র কিশোর ভট্টাচার্য, প্রাপ্ত নম্বর ৪৯১। এরপর ৪৯০ নম্বর পেয়ে সপ্তম স্থানে রয়েছে ঋতব্রত দাস, তিনিও হুগলি কলিজিয়েট স্কুলের ছাত্র। একই নম্বর পেয়ে সপ্তম স্থানে আছেন মোঃ সহিদও , তিনি আরামবাগ হাই স্কুল থেকে পরীক্ষা দিয়েছিলেন।অষ্টম স্থানে আবার মাহেশ রামকৃষ্ণ আশ্রম। ছাত্রের নাম অস্মিত কুমার মুখার্জি, প্রাপ্ত নম্বর ৪৮৯।আরামবাগ হাই স্কুলের সোমশুভ্র কর্মকারও ৪৮৯ নম্বর পেয়ে অষ্টম স্থানে রয়েছেন যুগ্মভাবে। নবম স্থানে রয়েছেন পৃথা দত্ত, চন্দননগর বঙ্গ বিদ্যালয় এবং বৃষ্টি পাল, চুঁচুড়া বালিকা বানি মন্দির। দুজনেরই প্রাপ্ত নম্বর ৪৮৮। দশম স্থানে রয়েছে সৃজনী ঘোষ (কৃষ্ণ ভাবিনী নারী শিক্ষা মন্দির), বেগমপুর হাই স্কুলের বৃষ্টি দত্ত। ৪৮৭ নম্বর পেয়ে একই স্থানে রয়েছেন সোহা ঘোষ এবং রহিমপুর নবগ্রাম হাই স্কুলের তৌফিক মামুদ।

চলতি বছরে মোট পরীক্ষার্থী ছিল ৭,৬৪,৪৪৮ জন। তার মধ্যে ‘রেগুলার ভিত্তিতে’ মোট পরীক্ষার্থী ছিল ৭,৫৫,৩২৪ জন। মোট পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন ৬,৭৯,৭৮৪। মোট ৬০ টি বিষয়ের উপরে পরীক্ষা হয়েছিল ৬ টি ভাষায় উত্তর করার সুযোগ ছিল। ৬৯ দিনের মাথায় প্রকাশ পেল ফল।নেপালি ভাষায় মোট ৩ জন প্রথম স্থাণ দখল করেছে। প্রত্যেকেরই প্রাপ্ত নম্বর ৪৬১। সাঁওতালিতে প্রথম স্থানাধিকারীর প্রাপ্ত নম্বর ৪৬৮ এবং উর্দুতে প্রথম স্থানাধিকারীর প্রাপ্ত নম্বর ৪৭৭।

 

Previous articleঅভিষেকের আবেগে জনপ্লাবনে ভাসল বহরমপুরের রোড শো
Next articleউচ্চমাধ্যমিকে ভাল ফল মেয়েদের, পাশের হার ৮৮.১৮ শতাংশ