বিপাকে বজরং, এবার নির্বাসিত করল আন্তর্জাতিক কুস্তি সংস্থা

জানা যাচ্ছে, বজরং-এর বিরুদ্ধে অভিযোগ, তিনি জাতীয় ট্রায়ালের সময় ডোপ নমুনা দেননি। মার্চ মাসে সোনিপতে অনুষ্ঠিত হয়েছিল জাতীয় ট্রায়াল।

আরও বিপাকে কুস্তিগির বজরং পুনিয়া। দিন কয়েক আগেই ডোপ বিটর্কে বজরংকে সাময়িক সাসপেন্ড করেছিল ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি। আর এবার নাডার পর আন্তর্জাতিক কুস্তি সংস্থার কোপে বজরং। ডোপিং বিতর্কের কারণে চলতি বছরের শেষ পর্যন্ত বজরংকে নির্বাসিত করল আন্তর্জাতিক কুস্তি সংস্থা।

জানা যাচ্ছে, বজরং-এর বিরুদ্ধে অভিযোগ, তিনি জাতীয় ট্রায়ালের সময় ডোপ নমুনা দেননি। মার্চ মাসে সোনিপতে অনুষ্ঠিত হয়েছিল জাতীয় ট্রায়াল। সেখানে তিনি ডোপিং পরীক্ষার জন্য প্রস্রাবের নমুনা দিতে অস্বীকার করেন। ডোপিং নমুনার নিয়ম লঙ্ঘন করায় তাঁকে সাময়িক ভাবে সাসপেন্ড করে নাডা। এবার একই সিদ্ধান্ত শিলমোহর দেয় আন্তর্জাতিক কুস্তি সংস্থা। ফলে চলতি বছরের শেষ পর্যন্ত তিনি কোনও ট্রায়াল বা টুর্নামেন্টে অংশ নিতে পারবেন না।

এর আগে এই নিয়ে নাডা কর্তৃপক্ষ জানিয়েছিল, গত ১০ মার্চ বজরংয়ের কাছে মূত্রের নমুনা চাওয়া হয়েছিল। তিনি নমুনা দিতে অস্বীকার করেন। এরপর বজরংয়ের বিরুদ্ধে ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সি বা ওয়াডাকে অভিযোগ জানানো হয়। বিষয়টি নিয়ে নাডা কর্তৃপক্ষের সঙ্গে কয়েক দফা আলোচনা করেন ওয়াডা কর্তৃপক্ষ। তারপর দুই সংস্থা যৌথ ভাবে বজরংকে নমুনা না দেওয়ার কারণ ব্যাখ্যা করে জানাতে বলে। একাধিক বার নোটিশ পাঠানো হয় কুস্তিগিরকে। জানা যাচ্ছে, গত ২৩ এপ্রিল শেষ বার নাডা চিঠি দিয়ে বজরংকে ৭মের মধ্যে উত্তর দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

এই নিয়ে যদিও মুখ খুলেছিলেন বজরং। তিনি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে বলেছিলেন, “আমি কখনই নাডার কাছে ডোপ টেস্ট দিতে অস্বীকার করিনি।” বজরং-এর অভিযোগ, তাঁকে পরীক্ষার জন্য যে কিট দেওয়া হয়েছিল, তা মেয়াদ উত্তীর্ণ ছিল। কেন তাঁকে এরকম কিট হয়েছিল, তার উত্তর না পাওয়া পর্যন্ত তিনি পরীক্ষা দিতে রাজি হননি।

আরও পড়ুন- এই ক্রিকেটারের হাতে টি-২০ বিশ্বকাপ দেখতে চান যুবি

Previous articleসন্দেশখালির ঘটনা বিজেপির চক্রান্ত! এবার নির্বাচন কমিশনে গেল তৃণমূল
Next articleসন্দেশখালির মিথ্যাচারের বেলুন ফুস, এখন বাংলা V/S BJP-র লড়াই: ভার্চুয়াল সভায় তোপ অভিষেকের