সাইক্লোন রেমাল সতর্কতায় বাতিল ট্রেন, প্রস্তুতি বিমানবন্দরেও

সতর্কতামূলক পদক্ষেপ নেওয়া শুরু রেল দফতর ও বিমান বন্দর কর্তৃপক্ষের। বেশ কিছু ট্রেন বাতিলের সিদ্ধান্ত

গোটা রাজ্য জুড়ে চরম সতর্কতা সাইক্লোন রেমাল নিয়ে। নির্বাচনের আবহে প্রশাসনের ঘুম ছুটিয়ে দিচ্ছে বঙ্গোপসাগরে চোখ রাঙানো রেমাল। সতর্কতামূলক পদক্ষেপ নেওয়া শুরু রেল দফতর ও বিমান বন্দর কর্তৃপক্ষের। বেশ কিছু ট্রেন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হলেও এখনই কোন উড়ান বাতিল নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

শুক্রবার বিমানবন্দর কর্তৃপক্ষ একপ্রস্থ বৈঠক সারে রেমাল নিয়ে সতর্কতায়। এর আগে ইয়াস বা আমফানের মতো সাইক্লোন-সুপার সাইক্লোনে ক্ষতিগ্রস্থ হয়েছিল বিমান বন্দরের একাংশ। জল জমে ব্যহত হয়েছিল উড়ান। আবহাওয়া দফতরের সতর্কতা অনুসারে রবিবার মধ্যরাতে আছড়ে পড়তে পারে রেমাল। তার আগে শনিবার ফের উড়ান সম্পর্কে সিদ্ধান্ত নেবে কর্তৃপক্ষ।

অন্যদিকে ঝড়ে রেল ট্র্যাক ও ট্রেনের নিরাপত্তা, সেই সঙ্গে রেল চলাচল সচল রাখার জন্য একাধিক পদক্ষেপ নেওয়া হচ্ছে পূর্ব রেলের শিয়ালদহ ও হাওড়া ডিভিশনে। একদিকে ট্যাকে জমা জল পরিষ্কার অন্যদিকে গুরুত্বপূর্ণ স্টেশনগুলিতে অতিরিক্ত কর্মী মোতায়েন রেখে পরিষেবা দেওয়ার প্রক্রিয়া চালানো হবে। তবে আগাম সতর্কতা হিসাবেই বাতিল ঘোষণা করা হয়েছে বেশ কিছু ট্রেন। বাতিল ও যাত্রাপথ সংক্ষিপ্ত হওয়া বেশিরভাগ ট্রেনই হাওড়া-দিঘা রুটের। বাতিল ট্রেনের তালিকা:

২২৮৯৭ হাওড়া-দিঘা কাণ্ডারী এক্সপ্রেস বাতিল ২৬ মে রবিবার
০৮১৩৭ পাঁশকুড়া-দিঘা মেমু প্যাসেঞ্জার স্পেশাল বাতিল ২৬ মে
০৮১৩৯ পাঁশকুড়া-দিঘা লোকাল ট্রেন বাতিল ২৬ মে
০৮১৩৬ দিঘা-পাঁশকুড়া লোকাল ট্রেন বাতিল ২৭ মে
০৮১৩৮ দিঘা-পাঁশকুড়া মেমু প্যাসেঞ্জার স্পেশাল বাতিল ২৭ মে
২২৮৯৮ দিঘা-হাওড়া কাণ্ডারী এক্সপ্রেস বাতিল ২৬ মে

সেই সঙ্গে যাত্রাপথে বদল হয়েছে: ২২৮৮৯ দিঘা-পুরী সুপারফাস্ট সাপ্তাহিক এক্সপ্রেস দিঘার বদলে খড়গপুর থেকে ছাড়বে। ২২৮৯০ পুরী-দিঘা সুপারফাস্ট সাপ্তাহিক এক্সপ্রেস ২৫ মে শনিবার পুরী থেকে ছেড়ে খড়্গপুর পর্যন্ত আসবে।

Previous articleমেদিনীপুরে জুন-জওয়ান তুমুল বচসা! বাহিনীর বিরুদ্ধে প্রভাব খাটানোর অভিযোগ তৃণমূল প্রার্থীর
Next articleসুনীলের শেষ ম্যাচে সমর্থকদের পাশে চাইছেন ইগর স্টিম্যাচ