সুনীলের শেষ ম্যাচে সমর্থকদের পাশে চাইছেন ইগর স্টিম্যাচ

এআইএফএফ-এর ওয়েবসাইটে এই নিয়ে স্টিম্যাচ বলেন, ‘‘আমি নিশ্চিত সমর্থকরা ভারতের বিভিন্ন প্রান্ত থেকে এসে আমাদের ছেলেদের সমর্থনে যুবভারতী ভরিয়ে তুলবে এবং সুনীলকে বিদায় জানাবে।

ইতিমধ্যে আর্ন্তজাতিক ফুটবল থেকে অবসরের কথা ঘোষণা করেছেন ভারত অধিনায়ক সুনীল ছেত্রী। ৬ জুন যুবভারতীতে কুয়েতের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচ অধিনায়ক সুনীল ছেত্রীর বিদায়ী মঞ্চ। সুনীল-আবেগের ম্যাচ জিতেই প্রথমবার বিশ্বকাপ বাছাইপর্বের তৃতীয় রাউন্ডে উঠে ইতিহাস গড়তে মরিয়া ভারত। কোচ ইগর স্টিম্যাচ চান, টিমের স্বপ্নপূরণের ম্যাচে যুবভারতীর গর্জন। ঠিক বছর দুয়েক আগে যেভাবে এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচগুলোতে গ্যালারি পাশে থেকে দলকে সাহায্য করেছিল।

এআইএফএফ-এর ওয়েবসাইটে এই নিয়ে স্টিম্যাচ বলেন, ‘‘আমি নিশ্চিত সমর্থকরা ভারতের বিভিন্ন প্রান্ত থেকে এসে আমাদের ছেলেদের সমর্থনে যুবভারতী ভরিয়ে তুলবে এবং সুনীলকে বিদায় জানাবে। আমি বিশ্বাস করি, খুব আবেগঘন একটা মুহূর্ত তৈরি হবে। আশা করি, ম্যাচে শেষ বাঁশি বাজার পর আমরা সবাই মিলে উৎসব করার রাস্তা ঠিক খুঁজে নেব। ম্যাচটা জিতেই আমরা তৃতীয় রাউন্ডে গিয়ে নতুন নজির গড়ব।’’ দীর্ঘ শিবির যে দলের প্রস্তুতিতে সাহায্য করছে, তা স্বীকার করে সুনীলদের কোচ বলেন, ‘‘এটা প্রমাণিত যে, যখনই আমরা লম্বা শিবির করেছি তার ফল পেয়েছি। আমরা রক্ষণ ও আক্রমণে নিখুঁত থাকার অনুশীলন করছি। ফুটবলারদের ফিটনেসের উন্নতি হচ্ছে প্রতিদিনই। আমরা এবার স্ট্র্যাটেজি, ট্যাকটিক্সের উপর জোর দেব। সেটা শুরু হবে সোমবার থেকে।’’

কলকাতার গরম এবং আর্দ্রতার সঙ্গে মানিয়ে নিতে সূচি বদলে কুয়েত ম্যাচের ৮ দিন আগেই শহরে চলে আসছে ভারতীয় দল। ২৯ মে কলকাতায় আসছে স্টিম্যাচের ভারত। কুয়েত ম্যাচের টিকিট নিয়ে হাহাকার তৈরি হয়েছে। শুক্রবার দ্বিতীয় পর্যায়ে টিকিট অনলাইনে ছাড়ার পরই নিঃশেষিত হয়ে যায়।

আরও পড়ুন- রাজস্থানকে হারিয়ে আইপিএল-এর ফাইনালে হায়দরাবাদ

Previous articleসাইক্লোন রেমাল সতর্কতায় বাতিল ট্রেন, প্রস্তুতি বিমানবন্দরেও
Next articleনন্দীগ্রামে এজেন্ট ‘অপহরণ’, ‘অবাধ ছাপ্পা’! “নির্লজ্জ” শুভেন্দু-অভিজিৎকে তোপ দেবাংশুর