নন্দীগ্রামে এজেন্ট ‘অপহরণ’, ‘অবাধ ছাপ্পা’! “নির্লজ্জ” শুভেন্দু-অভিজিৎকে তোপ দেবাংশুর

তৃণমূল প্রার্থী দেবাংশুর কথায়, ''দু'জন বুথ এজেন্টকে তুলে নিয়ে যাওয়া হয়েছে।

ষষ্ঠ দফার ভোট শুরুর আগে থেকেই উত্তপ্ত তমলুক। সকাল থেকেই ব্যাপক অশান্তি নন্দীগ্রামে। বিজেপির বিরুদ্ধে ভুরি ভুরি অভিযোগ তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্যের। এদিন ভোটের শুরুতেই বিজেপির বিরুদ্ধে এজেন্ট অপহরণের অভিযোগ এনেছেন তৃণমূল প্রার্থী। দেবাংশুর দাবি, দলের দুই এজেন্টকে অপহরণ করেছে বিজেপি। শনিবার ভোর থেকেই তাঁদের খুঁজে পাওয়া যাচ্ছে না। যা নিয়ে ব্যাপক উত্তেজনা ছড়ায় নন্দীগ্রামে।

তৃণমূল প্রার্থী দেবাংশুর কথায়, ”দু’জন বুথ এজেন্টকে তুলে নিয়ে যাওয়া হয়েছে। তাঁদের কোথায় গায়েব করে দেওয়া হয়েছে আমরা এখনও পর্যন্ত জানি না।” গোটা ঘটনায় শুভেন্দু অধিকারীকে নিশানা করে তাঁর খোঁচা, ”টুকলি করে পাস করা যায়। কিন্তু ফার্স্ট হওয়া যায় না। শুভেন্দুবাবু বৃথা চেষ্টা করছেন।” বিজেপির বিরুদ্ধে একই অভিযোগ সিপিএম প্রার্থী সায়ন বন্দ্যোপাধ্যায়ের।

অন্যদিকে, ভোটারদের বুথে যেতে আটকাতে নন্দীগ্রামে সেতু ভাঙার অভিযোগও উঠেছে বিজেপির বিরুদ্ধে। নন্দীগ্রামের সোনাচূড়া এলাকায় ২৭৪ এবং ২৭৫ নম্বর বুথে যাওয়ার রাস্তায় ওই ব্রিজ ভেঙে দেওয়ার ঘটনা ঘটে। স্থানীয়রা জানিয়েছেন, শনিবার সকালে হঠাৎ দেখেন, সেই সেতুটি মাঝখান থেকে কাটতে শুরু করেছে এক দল দুষ্কৃতী। পরে অবশ্য পুলিশ এসে দুষ্কৃতীদের তাড়ায়। সেতুটি পেরিয়ে অন্য পারে যাওয়ারও একটি অস্থায়ী ব্যবস্থা করে। এই নিয়ে তৃণমূল কংগ্রেস নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে।

নদীগ্রাম ১ ব্লকের সোনাচূড়া অঞ্চলের ২৭৯ নম্বর বুথের গঙ্গা বাসুলি প্রাইমারি স্কুলে বিজেপির বিরুদ্ধে অবাধ ছাপ্পার অভিযোগ তুলেছেন তৃণমূল প্রার্থ দেবাংশু। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে দেবাংশু দাবি করেন, অবাধ ছাপ্পা দিচ্ছে বিজেপি। এই ঘটনা নিয়ে শুভেন্দু অধিকারীকে তোপ দেগে তৃণমূল প্রার্থী বলেন, “শুভেন্দু বাবু, একটু লজ্জা করুন…!”

এখানেই শেষ নয়, নন্দীগ্রাম থেকে তৃণমূলের আরও অভিযোগ, প্রিসাইডিং অফিসার পক্ষপাতদুষ্ট আচরণ করছেন। ভোটারদের কোথায় ভোট দিতে হবে, তা দেখিয়ে দিচ্ছেন বলে অভিযোগ করলেন তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য।

উল্লেখ্য, ষষ্ঠ দফার ভোট শুরুর আগেই মৃত্যুর ঘটনা মহিষাদলে। ভোট শুরুর আগেই তৃণমূল কর্মী খুনের অভিযোগ উঠল তমলুক লোকসভা কেন্দ্রের মহিষাদলে। স্থানীয় এক তৃণমূল নেতাকে কুপিয়ে খুন করা হয়েছে বলে অভিযোগ। তৃণমূলের অভিযোগ এই খুনের ঘটনার সঙ্গে জড়িত বিজেপি। দেবাংশুর কথায়, ”বিজেপির আক্রমণেই এই ঘটনা ঘটেছে। যবে থেকে বিজেপি বুঝেছে, তমলুক হারতে চলেছে, তারপর থেকেই নানা চক্রান্ত চলছে। শেষ আড়াই মাসে বারবার তৃণমূলের উপর আক্রমণ নেমে এসেছে।

আরও পড়ুন- সাইক্লোন রেমাল সতর্কতায় বাতিল ট্রেন, প্রস্তুতি বিমানবন্দরেও

 

Previous articleসুনীলের শেষ ম্যাচে সমর্থকদের পাশে চাইছেন ইগর স্টিম্যাচ
Next articleঅপহরণ, মারধর-সহ একাধিক অভিযোগ! পোর্শেকাণ্ডে ধৃত অভিযুক্তের ঠাকুরদাও