বাংলাদেশ সাংসদ খুনে মূল অভিযুক্ত কী নেপালে? খোঁজ পেয়ে রওনা গোয়েন্দাদের

রাজ্যের সিআইডি-র তরফে এই দুই মূল অভিযুক্তকে গ্রেফতারের জন্য একটি সিট (SIT) গঠন করা হয়েছে। তার চব্বিশ ঘণ্টার মধ্যেই সিয়ামের গ্রেফতারির খবর আসে

এবার নেপালে গেলেন বাংলাদেশ গোয়েন্দা বিভাগের চার আধিকারিক। সাংসদ আনোয়ারুল আজিম আনার খুনের অন্যতম অভিযুক্ত সিয়ামকে গ্রেফতারের অনুরোধ করে যাবতীয় তথ্য নেপাল সরকারের কাছে দেওয়া হয়েছিল বাংলাদেশের গোয়েন্দা বিভাগ (DB) ও সিআইডি (CID)-র পক্ষ থেকে। সেই মতো সিয়ামের নেপালে গ্রেফতারির খবর পেয়ে শনিবার রওনা দেয় বাংলাদেশের গোয়েন্দা আধিকারিকরা। অন্যদিকে প্রয়াত সাংসদ কন্যা মুমতারিন ডরিন বাবাকে স্মরণ করে আবেগঘন পোস্ট করেন শনিবার।

সিআইডি ও বাংলাদেশ গোয়েন্দা বিভাগের তদন্তে আগেই উঠে এসেছিল মূল অভিযুক্ত শাহিন (Saheen) আমেরিকায় ও তার সহকারী সিয়াম (Siyam) নেপালে গা ঢাকা দিয়েছে। সেই মতো সিআইডি-র তরফ থেকে সিয়াম সম্পর্কিত যাবতীয় তথ্য নেপাল পুলিশের কাছে পাঠানো হয়েছিল। বাংলাদেশে গোয়েন্দা পুলিশ (ডিবি) প্রধান হারুন উর রশিদ শনিবার জানান, শাহিনের সহকারী সিয়াম নেপালে (Nepal) আটক হয়েছেন বলে তাঁদের কাছে খবর আসে। সেই তথ্যের সত্যতা যাচাই করতে ও পরবর্তী পদক্ষেপ নিতে ডিবি-র তিন আধিকারিক ও ন্যাশানাল সেন্ট্রাল ব্যুরোর (National Central Bereau) এক আধিকারিক নেপাল রওনা দেন শনিবার। চার সদস্যের মধ্যে হারুন নিজেও রয়েছেন।

ইতিমধ্যেই রাজ্যের সিআইডি-র তরফে এই দুই মূল অভিযুক্তকে গ্রেফতারের জন্য একটি সিট (SIT) গঠন করা হয়েছে। তার চব্বিশ ঘণ্টার মধ্যেই সিয়ামের গ্রেফতারির খবর আসে। বাংলাদেশ গোয়েন্দা পুলিশ প্রধানের আরও দাবি, ইতিমধ্যেই যে চার আসামিকে গ্রেফতার করা হয়েছে, তাঁদের থেকে পাওয়া তথ্যও যাচাই করা হবে যদি সিয়াম সত্যিই নেপালে গ্রেফতার হয়ে থাকে। সেই সঙ্গে তাকে দেশে ফিরিয়ে এনে জিজ্ঞাসাবাদের প্রয়োজনীয় পদক্ষেপও করা হবে।

ইন্টারপোলের সঙ্গে যোগাযোগ রেখে শাহিনকে গ্রেফতারের জন্য রেড কর্নার নোটিশ জারির উদ্যোগও নেওয়া হচ্ছে বলে জানান হারুন। আবার অন্যদিকে আনোয়ারুল আজিমের কন্যা ডরিন শনিবারই একটি আবেগঘন ফেসবুক পোস্ট করেন। তিনি লেখেন, ‘তুমি কোথায় চলে গেলে আব্বু আমার, এমন তো হওয়ার কথা ছিল না।’ নিউটাউনের আবাসনের সেপটিক ট্যাঙ্ক থেকে পাওয়া প্রায় পাঁচ কেজি মাংসের সঙ্গে ডরিনের ডিএনএ পরীক্ষা করে যাচাই হবে সেই মাংস কার। তার আগে তাঁকে ভারতে আনার প্রক্রিয়াও জারি। স্বাভাবিকভাবেই বাবার মৃত্যুতে শোকাহত ডরিন পরীক্ষা নিরীক্ষার মধ্যে আরও আবেগঘন হয়ে পড়েছেন।

Previous articleফুটবলার প্রেমিকের সঙ্গে ‘সোহাগে-আদরে’ জন্মদিন পালন অভিনেত্রী গীতশ্রীর 
Next articleভয় ধরাচ্ছে তাপপ্রবাহ! দেশে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা, কেন্দ্রকে ‘জাতীয় বিপর্যয়’ ঘোষণার নির্দেশ আদালতের