“বুথফেরত সমীক্ষার সম্পূর্ণ বিপরীত ফলাফল হবে”! মোদির ‘বিদায়ঘণ্টা’ বাজিয়ে আত্মপ্রত্যয়ী সোনিয়া

বুথফেরত সমীক্ষাকে ‘মোদি মিডিয়া পোল’ বলে কটাক্ষ করেছেন রাহুল গান্ধী। এবার ছেলের কথাতে মান্যতা দিয়েই মোদি সরকারের বিদায়ঘণ্টা বাজালেন কংগ্রেসনেত্রী তথা রাজ্যসভার সাংসদ সোনিয়া গান্ধী (Sonia Gandhi)। বুথফেরত অধিকাংশ (Exit Poll) সমীক্ষা ইঙ্গিত দিয়েছে, নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন এনডিএ (NDA) তৃতীয় বারের জন্য সরকার গড়ছে। সেখানে কংগ্রেস-সহ বিজেপি বিরোধী জোট INDIA আশানুরূপ ফল করবে না বলেও ইঙ্গিত দিয়েছে বুথফেরত সমীক্ষাগুলি। কিন্তু সেই সম্ভাবনার কথা উড়িয়ে দিয়ে সোনিয়া স্পষ্ট জানালেন, “বুথফেরত সমীক্ষার সম্পূর্ণ বিপরীত ফলাফল হবে”।


তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী এম করুণানিধিকে তাঁর শততম জন্মবার্ষিকীতে শ্রদ্ধা জানানোর এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সোনিয়া। সেই অনুষ্ঠানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কংগ্রেস নেত্রী বলেন, ‘‘অপেক্ষা করুন, আর দেখুন। আমরা খুব আশাবাদী যে, বুথফেরত সমীক্ষায় যা দেখিয়েছে, আমাদের চূড়ান্ত ফলাফল তার সম্পূর্ণ বিপরীত হবে।’’ রবিবারই কংগ্রেস নেতা রাহুল গান্ধী বুথফেরত সমীক্ষাকে ‘মোদি মিডিয়া পোল’ বলে কটাক্ষ করেছেন। বুথফেরত সমীক্ষা নিয়ে তৃণমূল, আপ, কংগ্রেস, সিপিএম-সহ একাধিক বিজেপি রিরোধী দলই সরব হয়েছে। এবার মুখ খুললেন সোনিয়া গান্ধীও।


শুধু সনিয়া নন, বুথফেরত সমীক্ষা নিয়ে ক্ষোভপ্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এই সব বুথফেরত সমীক্ষাকে ‘ফেক’ বলে কটাক্ষ করেছেন তিনি। মুখ্যমন্ত্রীর প্রশ্ন, সংবাদমাধ্যম কী করে বলে দিচ্ছে, ওই আসনে ও জিতবে, অমুক আসনে কে জিতবে… কত টাকার বিনিময়ে? আমি এই সংবাদমাধ্যমের হিসাব মানি না। কর্মীদের বলব শক্ত থাকতে।


Previous articleএবারের লোকসভা নির্বাচনে বিশ্বরেকর্ড ভারতের নারীশক্তির
Next articleকমপক্ষে ২৬টি আসনে তৃণমূলের জয় নিশ্চিত! দাবি দেবের