জম্মু-কাশ্মীরে তীর্থযাত্রীদের বাসে হামলার দায় স্বীকার পাক জঙ্গি সংগঠনের, NIA-র হাতে গেল তদন্তভার

জম্মু-কাশ্মীরে (Jammu and Kashmir) তীর্থযাত্রীদের বাসে গুলি চালানোর দায় স্বীকার করল পাকিস্তানি মদতপুষ্ট জঙ্গি সংগঠন দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট (TRF)। রবিবার কাশ্মীরের রিয়াসি জেলায় পুণ্যার্থী বোঝাই একটি বাসে অতর্কিতে গুলি চালায় লস্কর-ই-তইবার ঘনিষ্ঠ এই সংগঠনের জঙ্গিরা। দুর্ঘটনার জেরে বাসটি একটি খাদে পড়ে গেলে ১০ জনের মৃত্যু হয় এবং জখম হন কমপক্ষে ৩৩ জন। এদিকে পুণ্যার্থীদের বাসে হামলার ঘটনায় জড়িত জঙ্গিদের ধরতে জোরালো তল্লাশি অভিযান শুরু করল ভারতীয় সেনা। ইতিমধ্যে রিয়াসি জেলার বিভিন্ন এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ইতিমধ্যে এই হামলার তদন্তভার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ-র হাতে তুলে দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। সেই জঙ্গিদের খুঁজে বের করতে ঘটনাস্থলের আশপাশের এলাকা তন্ন তন্ন করে খুঁজে দেখা হচ্ছে। পাশাপাশি কাছের জঙ্গলে জঙ্গি ডেরা রয়েছে কি না, তা খতিয়ে দেখতে ড্রোন ব্যবহার করা হচ্ছে। ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরির একটি দলও এই অভিযানে যোগ দিয়েছে। এলাকায় এলাকায় চলছে নাকা চেকিং। এদিকে সূত্রের খবর, ওই ঘটনার দায় স্বীকার করে টিআরএফ এক বার্তায় বলেছে, এই ধরনের পর্যটক বোঝাই বাস এবং ভিনরাজ্যের মানুষের উপর হত্যালীলা চলতেই থাকবে।

সদ্য শেষ হয়েছে লোকসভা নির্বাচন। আর ভোট মিটতেই রবিবার মোদির প্রধানমন্ত্রী পদে শপথগ্রহণের দিন জম্মু-কাশ্মীরে জঙ্গি হানা হয়। রবিবার সন্ধ্যায় রিয়াসি জেলায় একটি মন্দির থেকে ফেরা পুণ্যার্থীদের বাসে হামলা চালায় জঙ্গিরা। বাসটি যখন শিব খোরি মন্দির থেকে বৈষ্ণোদেবী মন্দিরের বেস ক্যাম্পের দিকে ফিরছিল, তখন ঘটনাটি ঘটে। জঙ্গলে লুকিয়ে থাকা জঙ্গিরা পুণ্যার্থীদের বাস লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। বাসচালক গুলিবিদ্ধ হওয়ায় ভারসাম্য হারিয়ে বাসটি খাদে পড়ে যায়। পুলিশ সূত্রে খবর, সেই ঘটনায় এখনও পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন ৩৩ জন। অভিযোগ, এদিন বাসটিকে চার দিক থেকে ঘিরে ফেলেছিল জঙ্গিরা। ছয় থেকে সাত জন মিলে বাস লক্ষ্য করে টানা গুলি চালাতে থাকে। তবে চালক গুলিবিদ্ধ হওয়ার পর নিয়ন্ত্রণ হারান। যাত্রীদের নিয়ে বাসটি পাশের খাদে গড়িয়ে পড়ে যায়।


Previous articleদেগঙ্গায় বিজয় মিছিলে তৃণমূল উপপ্রধানকে ধা.রাল অ.স্ত্রের কো.প! কা.ঠগড়ায় আইএসএফ
Next articleরাষ্ট্রপতি ভবনে রহস্যময় পশু! শপথ গ্রহণের চাঞ্চল্যকর ভিডিও ভাইরাল