রায়বেরেলি রাখলেন রাহুল, ওয়েনাড় থেকে লড়বেন প্রিয়াঙ্কা

ওয়েনাড় থেকে প্রিয়াঙ্কার জয় নিশ্চিত মনে করছে কংগ্রেস। রাহুল সেখান থেকে ৩.৬৪ লক্ষ ভোটে জিতেছিলেন

রাহুল গান্ধীর জেতা আসনে প্রিয়াঙ্কা গান্ধীকে প্রার্থী ঘোষণা কংগ্রেসের। রায়বেরেলির সাংসদ হিসাবে থাকার সিদ্ধান্ত নিলেন কংগ্রেস নেতা। ফলে তাঁর ছেড়ে যাওয়া ওয়েনাড়ে এবার কংগ্রেসের টিকিটে লড়বেন প্রিয়াঙ্কা গান্ধী। ওয়েনাড় থেকে নির্বাচনে লড়াইয়ের মধ্যে দিয়ে প্রথমবার সংসদীয় রাজনীতিতে প্রবেশ করতে চলেছেন প্রিয়াঙ্কা।

কেরালার ওয়েনাড় ও উত্তরপ্রদেশের রায়বেরেলি, দুই জায়গা থেকে জেতার পর মঙ্গলবারের মধ্যেই রাহুল গান্ধীকে একটি কেন্দ্র থেকে পদত্যাগ করতে হতো। তার আগে সোমবারই উচ্চপর্যায়ের বৈঠকে বসে কংগ্রেস হাই কম্যান্ড। বৈঠকের পরই এই সিদ্ধন্তের কথা জানানো হয়।

তবে রাহুল গান্ধীর দাবি এই সিদ্ধান্তে দুটি কেন্দ্র দুজন করে সাংসদ পাবেন। একদিকে রায়বেরেলি, যার সঙ্গে গান্ধী পরিবারের দীর্ঘ সম্পর্ক। ফলে প্রিয়াঙ্কাও এই কেন্দ্রের সঙ্গে গভীরভাবে যুক্ত। ২০২৪ লোকসভা নির্বাচনে রাহুলের রায়বেরেলি থেকে জয়ের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা প্রিয়াঙ্কারই ছিল।

অন্যদিকে ওয়েনাড় থেকে প্রিয়াঙ্কার জয় নিশ্চিত মনে করছে কংগ্রেস। রাহুল সেখান থেকে ৩.৬৪ লক্ষ ভোটে জিতেছিলেন। এই নির্বাচনে প্রিয়াঙ্কার জনপ্রিয়তার নিরিখে তাই সেখানে জয় পাওয়া কঠিন হবে না বলেই মনে করছে হাইকম্যান্ড। সেই সঙ্গে গতবারের ওয়ানাড়ের সাংসদ এলাকার মানুষের প্রতি টানেই বারবার সেখানে যাবেন বলেও প্রতিশ্রুতি দিচ্ছেন।

Previous articleআহতদের পাশে রাজ্য, দুর্ঘটনাগ্রস্ত ট্রেন-যাত্রীদের বাড়ি পৌঁছতে শিয়ালদহে ২ মন্ত্রী: জানালেন মুখ্যমন্ত্রী
Next articleআফগানিস্তানের বিরুদ্ধে নামার আগে ফুরফুরে মেজাজে বিরাট-অর্শদীপরা, ভাইরাল ভিডিও