টি-২০ বিশ্বকাপ জয়ের পরই ভারতের পরবর্তী লক্ষ্য স্থির করে দিলেন বোর্ড সচিব

এই নিয়ে বোর্ড সচিব জয় শাহ বলেন, “ আমাদের দল যেভাবে উন্নতি করছে, তাতে আমাদের পরবর্তী লক্ষ্য হল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং চ্যাম্পিয়ন্স ট্রফি জেতা।

সদ্য টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে ভারতীয় দল। ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে খরা কাটিয়েছে আইসিসি ট্রফির। আর এরপরই ভারতের পরবর্তী লক্ষ্য জানিয়ে দিলেন বিসিসিআই সচিব জয় শাহ। টি-২০ বিশ্বকাপ ফাইনাল দেখতে ওয়েস্ট ইন্ডিজ গিয়েছিলেন বোর্ড সচিব। বার্বাডোজে ঝড় বৃষ্টিয় জন্য ওখানেই আটকে টিম ইন্ডিয়ার ক্রিকেটার-সহ বোর্ড সচিব জয় শাহ নিজেও। আর সেখানেই রোহিত শর্মা-বিরাট কোহলিদের পরবর্তী লক্ষ্য স্থির করে দিলেন তিনি।

এই নিয়ে বোর্ড সচিব জয় শাহ বলেন, “ আমাদের দল যেভাবে উন্নতি করছে, তাতে আমাদের পরবর্তী লক্ষ্য হল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং চ্যাম্পিয়ন্স ট্রফি জেতা। এই দুই প্রতিযোগিতায় প্রায় একই দল খেলবে। সিনিয়র ক্রিকেটারেরাও থাকবে। ওই দুটো ট্রফি আমরা জিততে চাই।” এরপর জয় শাহ আরও বলেন, “ বার্বাডোজে যিনি নেতৃত্ব দিয়েছেন, তিনি গত বছরের বিশ্বকাপেও আমাদের অধিনায়ক ছিলেন। ২০২৩ বিশ্বকাপে আমরা ফাইনাল ছাড়া বাকি সব ম্যাচ জিতেছিলাম। অস্ট্রেলিয়া ফাইনালে ভাল খেলেছিল। এবার আমরা চ্যাম্পিয়ন হওয়ার জন্য বেশি কঠিন পরিশ্রম করেছি এবং ভাল খেলেছি। অন্য দলগুলির দিকে তাকালে বুঝবেন, অভিজ্ঞতা কত গুরুত্বপূর্ণ। রোহিত, কোহলি-সহ সকলে দুর্দান্ত খেলেছে। অভিজ্ঞতা অনেক পার্থক্য তৈরি করে দেয়। বিশ্বকাপের মতো প্রতিযোগিতায় বেশি পরীক্ষানিরীক্ষা করা যায় না।”

এদিকে টি-২০ বিশ্বকাপ জয়ের পরই টি-২০ ফর্ম্যাট থেকে সরে দাঁড়িয়েছেন বিরাট কোহলি-রোহিত শর্মা-রবীন্দ্র জাদেজা। তবে আগামিদিনে কি তবে ক্রিকেটের ছোট ফর্ম্যাটে টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া। এই নিয়ে জয় শাহ বলেন “ অধিনায়ক কে হবেন, সেটা ঠিক করবেন নির্বাচকরা। তাঁদের সঙ্গে কথা বলেই সেটা ঘোষণা করা হবে। আর যদি হার্দিকের কথাই বলা হয়, তাহলে ওর ফর্ম নিয়ে অনেক প্রশ্ন উঠেছিল। কিন্তু নির্বাচকরা ওর উপর ভরসা দেখিয়েছেন। হার্দিক নিজেও সেটা প্রমাণ করেছে।“

আরও পড়ুন- ইউরোতে আজ পর্তুগালের সামনে স্লোভনিয়া


Previous articleবসিরহাটে নদী থেকে তৃণমূল কর্মীর মৃ.তদেহ উদ্ধার,কাঠগড়ায় বিজেপি
Next articleপরমাত্মা সরাসরি মোদিজির আত্মার সঙ্গে কথা বলে: সংসদে বিজেপির ‘ধর্ম’কে কটাক্ষ রাহুলের